মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা

এ বছর ত্বকী পদক পাচ্ছেন ছয়জন

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের মেধাবী শিক্ষার্থী তানভীর মুহাম্মদ ত্বকীর ২১তম জন্মদিন উপলক্ষে ‘ত্বকী জাতীয় চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা-১৬’ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠান আগামী ২৮ অক্টোবর ঢাকার সেগুনবাগিচায় মুক্তিযুদ্ধ জাদুঘরে অনুষ্ঠিত হবে। এ বছর চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় ৩টি বিভাগ থেকে মোট ছয়জনকে পুরস্কৃত করা হবে।

এবার ত্বকী পদক পাওয়ার জন্য মনোনীত ছয়জন হচ্ছেন, চিত্রাঙ্কন—ক-বিভাগে রাফিয়া তাহসীন ত্বাহা (নারায়ণগঞ্জ), খ-বিভাগে রাইয়ান আলম রাফিন (নারায়ণগঞ্জ), গ-বিভাগে আফিয়া বিনতে সিরাজ (নারায়ণগঞ্জ)। রচনা প্রতিযোগিতায়—ক-বিভাগে তাসনিম আলম রামিসা (মেহেরপুর), খ-বিভাগে আশফিকা রহমান (ময়মনসিংহ), গ-বিভাগে রক্তিম কুমার মিলন (লালমনিরহাট)। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, শিল্পী ও ভাষাসৈনিক মুস্তাফা মনোয়ার এবং লেখক গবেষক ড. সফিউদ্দিন আহমদ। এ বছর প্রতিযোগিতায় সারা দেশ থেকে চিত্রাঙ্কনে ‘সাড়ে আটশ’ এবং রচনায় ‘চারশ’ প্রতিযোগী অংশগ্রহণ করে। গত ২৮ সেপ্টেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন স্থান থেকে অংশগ্রহণকারীরা তাদের ছবি ও রচনা পাঠিয়েছে। চিত্রাঙ্কন ও রচনার প্রতিটিতে তিনটি বিভাগে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রতিটির প্রথম স্থান অধিকারীদের ‘ত্বকী পদক’ প্রদান করা হচ্ছে। দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের বিশেষ ক্রেস্ট ও সনদ প্রদান করা হবে এবং সেরা দশজন প্রতিযোগীকে ক্রেস্ট ও সনদ প্রদান করা হবে। উভয় বিষয়ের প্রতিটি বিভাগের সেরা ১০ জনের ছবি ও লেখা নিয়ে প্রকাশিত হচ্ছে সুশোভিত স্মারক।

প্রতিযোগিতায় বিচারকাজ পরিচালনা করেছেন, চিত্রাঙ্কনে রফিকুন নবী, জাহিদ মুস্তাফা ও অশোক কর্মকার, রচনায় ড. হায়াৎ মামুদ, ড. সফিউদ্দিন আহমদ ও ফিরোজ আহমেদ।

সর্বশেষ খবর