শুক্রবার, ২৮ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা

রিমান্ডে আসামির গোপনাঙ্গে জ্বলন্ত সিগারেটের ছেঁকা!

ওসি, এসআইকে শোকজ

নারায়ণগঞ্জ প্রতিনিধি

মোটরসাইকেল চুরি মামলায় জড়িত সন্দেহে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় গ্রেফতারকৃত ইমরুল হাসান ইমরান নামে এক যুবককে রিমান্ডে নিয়ে বর্বর নির্যাতন চালানোর অভিযোগ উঠেছে। আদালত থেকে একদিনের রিমান্ডে নিয়ে ওই যুবকের গোপনাঙ্গে জ্বলন্ত সিগারেটের ছেঁকা দেওয়া হয় এবং তার ‘পশ্চাৎদেশে’ বেত্রাঘাত করে রক্তাক্ত জখম করা হয়েছে। এ ঘটনায় নারায়ণগঞ্জ আদালত সদর মডেল থানার ওসি আসাদুজ্জামান ও মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আমীর হামজাকে এর কারণ জানাতে শোকজ করেছে। আগামী ১ নভেম্বর সশরীরে আদালতে হাজির হয়ে এর ব্যাখ্যা দিতে বলা হয়েছে। গতকাল ওসি এবং মামলার তদন্তকারী কর্মকর্তার হাতে আদালতের ওই আদেশ পৌঁছানো হয়েছে বলে আদালতের একটি সূত্র নিশ্চিত করেছে। আদালত সূত্রে জানা যায়, এসআই আমীর হামজা আদালত থেকে ইমরানকে এক দিনের রিমান্ডে নেয়। এরপর রাতে থানার ভিতরে ইমরুল হাসান ইমরানের লিঙ্গে জ্বলন্ত সিগারেটের ছেঁকা দেয় এসআই আমীর হামজা। একই সঙ্গে তার ‘পশ্চােদশে’ বেত্রাঘাত করে রক্তাক্ত জখম করা হয়। এর পরদিন ক্ষত অবস্থায় গত রবিবার আদালতে প্রেরণ করে ওই যুবকের স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণের জন্য আবেদন করে পুলিশ। এ সময় নারায়ণগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসানের আদালতে ইমরানকে হাজির করা হলে সে কান্নাকাটি করতে থাকে। এতে আদালত তার সমস্যার বিষয় জানতে চায়। এ সময় পুলিশি নির্যাতনের ক্ষত স্থান আদালতকে দেখিয়ে ওই যুবক কান্নায় ভেঙে পড়েন এবং মোটরসাইকেল চুরির বিষয়ে কিছুই জানে না বলে জানান। এতে আদালত তার জবানবন্দি গ্রহণ না করে থানার অফিসার ইনচার্জ (ওসি) ও মামলার তদন্তকারী কর্মকর্তার কাছে এর কারণ জানতে চেয়ে শোকজ করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনাকারী নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের এসআই কাওছার আহমেদ এর সত্যতা নিশ্চিত করে বলেন, আগামী ১ নভেম্বর সশরীরে আদালতে হাজির হয়ে সদর থানার ওসি এবং মামলার তদন্তকারী কর্মকর্তাকে এর ব্যাখ্যা দিতে বলা হয়েছে। তবে তিনি আসামির নাম জানালেও ঠিকানা দিতে অস্বীকৃতি জানান।

জানা যায়, ২৬ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ শহরের ১৭৪/৪ ডন চেম্পার এলাকায় জনৈক হারিছ মোল্লার আড়াই লাখ টাকা মূল্যের মোটরসাইকেল চুরি হয়ে যায়। এতে হারিছ মোল্লা সদর মডেল থানায় ২৭ সেপ্টেম্বর অজ্ঞাত চোরের বিরুদ্ধে একটি মামলা করেন।

সর্বশেষ খবর