রবিবার, ৩০ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা

মসজিদভিত্তিক গণশিক্ষা কার্যক্রম বৃদ্ধি পেয়েছে

—মিছবাহুর রহমান

নিজস্ব প্রতিবেদক

বর্তমান সরকারের সময় মসজিদভিত্তিক গণশিক্ষা কার্যক্রম বৃদ্ধি পেয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আলহাজ মিছবাহুর রহমান চৌধুরী। তিনি বলেন, বর্তমান সরকার ইসলামের জন্য যে কাজ করেছেন, তা কোনো ইসলামী সরকারের চেয়ে বেশি না কম—সে বিষয়টি বিবেচনা করতে হবে।

গতকাল রাজধানীর একটি কনভেনশন সেন্টারে ইসলামী ঐক্যজোট ঢাকা মহানগর শাখার জরুরি সদস্য সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ইসলামী ঐক্যজোট ঢাকা মহানগর শাখার সভাপতি মাওলানা মোশাররফ হোসেন মাহমুদের সভাপতিত্বে সম্মেলনে দলের মহাসচিব মাওলানা মনিরুজ্জামান রব্বানীসহ অন্য নেতারা বক্তব্য রাখেন।

মিছবাহুর রহমান চৌধুরী বলেন, সরকার গণশিক্ষার শিক্ষকদের বেতন বৃদ্ধি করেছে। ডিজিটাল কোরআন শরিফ তৈরি করা হয়েছে। সরকার সব উপজেলায় একটি করে মসজিদ কমপ্লেক্স করার উদ্যোগ নিয়েছে। জঙ্গিবাদের সঙ্গে আলেম-ওলামাদের কোনো সম্পর্ক নেই। এর সঙ্গে জামায়াত-শিবির জড়িত। মিছবাহুর রহমান বলেন, ধর্ম রাষ্ট্রকে নিয়ন্ত্রণ করলে কল্যাণ হয় বলে আমরা খুঁজে পাই না। আবার ধর্মহীন রাষ্ট্রেও মানুষের কল্যাণ হয় না। ধর্ম ও নৈতিকতা না থাকলে সমাজে অস্থিরতা বেড়ে যায়। তাই ধর্মীয় মূল্যবোধ বজায় রেখে আধুনিক ধারায় রাজনীতি করতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর