বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

বাংলাদেশে জঙ্গিবাদ উত্থানের পেছনে বিশ্বের হাত আছে

-----------আইজিপি

ময়মনসিংহ প্রতিনিধি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, ‘এ দেশে জঙ্গিবাদের উত্থানের পেছনে সিরিয়া, ইসরায়েল ও ইসলামিক স্টেটের (আইএস) হাত রয়েছে। জঙ্গিবাদের বিরুদ্ধে পুলিশ জিরো টলারেন্স নিয়ে কাজ করছে। জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে না পারলে পাকিস্তান, আফগানিস্তান ও ইরাকের মতো এ দেশ অকার্যকর হয়ে যাবে। এ জন্য আমাদের সন্তানদের দিকে খেয়াল রাখতে হবে।’  গতকাল সন্ধ্যায় ময়মনসিংহের গফরগাঁও উপজেলায় নবনির্মিত পাগলা থানা ভবনের উদ্বোধন শেষে জঙ্গি ও সন্ত্রাসবিরোধী কমিউনিটি সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। ময়মনসিংহের পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম সভাপতিত্ব করেন।

 অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনের সংসদ সদস্য ফাহমি গোলন্দাজ বাবেল, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন, পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি চৌধুরী আবদুল্লাহ আল মামুন, জেলা প্রশাসক খলিলুর রহমান, অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভুঞা প্রমুখ।

আইজিপি শহীদুল হক বলেন, পাগলা থানা ভবনে যাতে টাউট-বাটপারের স্থান না হয় সে বিষয়ে ডিআইজি এবং এসপি খোঁজখবর নেবেন। সমাজে যাদের গ্রহণযোগ্যতা আছে শুধু তারাই থানায় আসবেন।

তিনি বলেন, ‘আমাদের প্রধান দুটি সমস্যা। একটি জঙ্গি, অন্যটি মাদক। কোনো এলাকায় যাতে জঙ্গি আস্তানা তৈরি না হয় এবং এলাকাকে মাদকমুক্ত করতে কমিউনিটি পুলিশের সদস্যদের একযোগে কাজ করতে হবে।

সর্বশেষ খবর