রবিবার, ৬ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

জঙ্গিরা দুর্বল হলেও নির্মূল হয়নি

----------- শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, রংপুর

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, সবার সমন্বিত প্রচেষ্টায় জঙ্গি তত্পরতা দুর্বল হয়ে পড়লেও নির্মূল হয়নি। তারা যে তত্পরতা চালাবে না তা নিশ্চিত করে বলা যাবে না। জঙ্গিবাদ নির্মূল করতে হলে শিক্ষকসমাজকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। তিনি বলেন, শিক্ষকরা হচ্ছেন মানুষ গড়ার কারিগর। এখন থেকে সমাজ গড়ার কারিগরও হতে হবে।

গতকাল সকালে রংপুর জিলা স্কুল মাঠে ‘শিক্ষার উন্নত পরিবেশ ও জঙ্গিবাদমুক্ত শিক্ষাঙ্গন’ শীর্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এ কথা বলেন। তিনি বলেন, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরাই জঙ্গিবাদের সঙ্গে সম্পৃক্ত হচ্ছে। একটি গোষ্ঠী যারা দেশের উন্নতি চায় না, দেশকে জঙ্গিরাষ্ট্র হিসেবে দুনিয়ার মানুষের কাছে পরিচিত করতে চায় তারাই শিক্ষার্থীদের জঙ্গিবাদে যুক্ত করছে।

দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আহমেদ হোসেনের সভাপতিত্বে সমাবেশে রংপুর বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ, পুলিশের রংপুর রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) খন্দকার গোলাম ফারুক, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মাহবুবুর রহমান, রংপুরের জেলা প্রশাসক রাহাত আনোয়ার, পুলিশ সুপার মিজানুর রহমান বক্তব্য দেন।

সমাবেশে রংপুর বিভাগের আট জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান-প্রধানরা অংশ নেন।

শিক্ষকদের উদ্দেশে মন্ত্রী বলেন, শিক্ষার্থীরাই যেহেতু জঙ্গিবাদের সঙ্গে জড়িত হচ্ছেন, সেহেতু শিক্ষকরাই জঙ্গিবাদ নির্মূলে বলিষ্ঠ ভূমিকা রাখতে পারবেন।

সর্বশেষ খবর