রবিবার, ৬ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

পরমতসহিষ্ণুতা গণতন্ত্রকে সুসংহত করে : স্পিকার

নিজস্ব প্রতিবেদক

স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, পরমতসহিষ্ণুতা, পারস্পরিক শ্রদ্ধাবোধ ও সম্প্রীতির বন্ধন গণতন্ত্রকে সুসংহত করে। বৌদ্ধ সম্প্রদায়ের শুভ কঠিন চীবরদান উৎসব উপলক্ষে রাজধানীর ধর্মরাজিক বৌদ্ধ বিহারে আয়োজিত বৌদ্ধ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ এ সম্মেলনের আয়োজন করে।

সংঘের সভাপতি সংঘনায়ক শুদ্ধানন্দ মহাথেরোর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য প্রণব কুমার বড়ুয়া, নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ক্যামব্রিয়ান চেয়ারম্যান লায়ন এম কে বাশার প্রমুখ।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, সব ধর্মই মানবতাবোধ ও মূল্যবোধের চর্চা প্রাধান্য দেয়। বৌদ্ধধর্মাবলম্বীরাও মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে। আমাদের সম্মিলিত প্রয়াসের মধ্য দিয়ে পারস্পরিক শ্রদ্ধাবোধ ও পরমতসহিষ্ণু সুন্দর সমাজ গড়ে তোলা সম্ভব। তিনি বলেন, সারা বিশ্বে উন্নয়নের বিষয়টি শুধু দারিদ্র্য নিরসনই নয়, পাশাপাশি বৈষম্য নিরসনও একটি প্রধান বিষয়। এজন্য শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করাকে টেকসই উন্নয়নের পূর্বশর্ত হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে। ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত ও সমৃদ্ধ জাতি গঠনে তিনি নিজ নিজ অবস্থান থেকে কাজ করার আহ্বান জানান।

সর্বশেষ খবর