মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

মুক্তিযোদ্ধার ওপর হামলার ভিডিও ‘ভাইরাল’

নিজস্ব প্রতিবেদক

ঝিনাইদহের শৈলকূপায় এক প্রবীণ আওয়ামী লীগ নেতার ওপর সাম্প্রতিক হামলার একটি ভিডিওচিত্র ফেসবুকে ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে। গত ১৮ অক্টোবর সন্ধ্যা ৭টার দিকে জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মুক্তার আহমেদ মৃধার ওপর হামলা হয়। হামলাকারীরা জেলা ও শৈলকূপা উপজেলা আওয়ামী লীগের প্রভাবশালী নেতাদের অনুসারী বলে আক্রান্ত ব্যক্তির স্বজনরা জানিয়েছেন। প্রবীণ মুক্তিযোদ্ধা মুক্তারের ওপর হামলার ভিডিওচিত্র ফেসবুকে ছড়িয়ে পড়ার পর সমালোচনার ঝড় ওঠে।

ভিডিওচিত্রে দেখে যায়, হামলাকারীদের মধ্যে প্রথমে আঘাত করে একজন। এর পরপরই (দ্বিতীয় ব্যক্তি) হাতুড়ি দিয়ে পায়ে আঘাত করে। দৃশ্যপটে উপস্থিত হয় তৃতীয় ব্যক্তি (লালগেঞ্জি পরা)। ভিডিওতে এর পরপরই লালগেঞ্জি পরা ব্যক্তির হাত থেকে লোহার পাইপ কেড়ে নিয়ে আক্রমণ করতে দেখা যায় অপর আর একজনকে। এই ভিডিও দেখে অপরাধীদের পরিচয় সাংবাদিকদের জানান স্থানীয় কয়েক ব্যক্তি। 

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় অনেকের দাবি, হামলাকারীদের মধ্যে প্রথমে হিট করে যাদব, তিনি উপজেলা আওয়ামী লীগ সভাপতি সোনা সিকদারের বডিগার্ড হিসেবে পরিচিত। এর পরপরই (দ্বিতীয় ব্যক্তি) হাতুড়ি দিয়ে পায়ে আঘাত করে তার নাম রিপন, এই ব্যক্তিও সোনা সিকদারের বডিগার্ড। তৃতীয় ব্যক্তি (লালগেঞ্জি পরা) হরিহারা গ্রামের সুমন। তিনি সোনা সিকদারের ছেলে ইকুর সঙ্গে চলাফেরা করেন। এ ছাড়া ভিডিওতে এর পরপরই লালগেঞ্জি পরা সুমনের হাত থেকে লোহার পাইপ কেড়ে নিয়ে যিনি আক্রমণ করেন তার নাম শাওন সিকদার (সাদা চেক পোলো শার্ট)। উপর্যুপরি আটটি আঘাত করতে দেখা যায় তাকে। শাওন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলে জানিয়েছেন স্থানীয়রা। ভিডিওচিত্রে আরও দেখা যায়, কিছুক্ষণের জন্য আক্রমণ থেমে যাওয়ার পর চাপাতি হাতে এগিয়ে আসে সোনা শিকদারের ‘ক্যাডার’ সাচ্চু। পরপর কয়েকটি কোপ দেন তিনি। সবশেষে দেখা যায় শাওন শিকদারকে আবার তেড়ে এসে পাইপ দিয়ে আবার পেটাতে।

সর্বশেষ খবর