মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

গুলশানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ১

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর গুলশানের নাভানা টাওয়ারের দ্বিতীয়তলায় গ্যাসের চুলার সিলিন্ডার বিস্ফোরণে একজন নিহত ও দুইজন দগ্ধ হয়েছেন। গতকাল সকাল ৬টার দিকে গুলশান-২ এর ৭৩ নম্বর রোডের ১৪ তলা বাড়িতে এ দুর্ঘটনা ঘটে। নিহত হয়েছেন শরিফা (১৮)। আর দগ্ধরা হলেন- পারভীন ও বেদেনা। গুরুতর অবস্থায় উদ্ধার করে তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। তারা বিএনপি নেতা সৈয়দ ফয়সালের ছেলে সৈয়দ সাফফাতের বাসায় গৃহকর্মীর কাজ করতেন। সৈয়দ সাফফাত সায়হাম গ্রুপের পরিচালক।

ঢামেক সূত্র জানায়, দুর্ঘটনার আগে বাড়ির দ্বিতীয়তলায় রান্নার কাজ করছিলেন পারভীন, বেদেনা ও শরিফা। এ সময় পারভীন গ্যাসের চুলা ধরাতে যান। চুলায় মেসের কাঠি দিতেই হঠাৎ বিকট শব্দ হয়ে চারদিকে আগুন ছড়িয়ে পড়ে। বাসার অন্যরা তৃতীয়তলা থেকে নেমে এসে দেখেন তিনজনই দগ্ধ হয়ে নিচে পড়ে আছেন। পরে তাদের উদ্ধার করে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটের আইসিইউতে ভর্তি করা হয়।

এ বিষয়ে বার্ন ইউনিটের চিকিৎসক ডা. পার্থ শংকর পাল জানান, অগ্নিকাণ্ডে পারভীনের শরীরের ৩০ শতাংশ, বেদেনার ২৫ শতাংশ ও শরিফার ১৮ শতাংশ পুড়ে গেছে। তারা সবাই আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

এদিকে দুপুর সাড়ে ১২টার দিকে গুলশান-২ এর ৪ নম্বর রোডের নির্মাণাধীন ১৪ তলার একটি ভবনের ছাদে আরেকটি আগুন লাগার ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার পলাশ চন্দ্র জানান, ওই ভবনের ছাদে এসির লাইনে আগুনের সূত্রপাত হয়।

সর্বশেষ খবর