শনিবার, ২৬ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

সাঁওতালদের মামলার বাদী ‘নিখোঁজ’

প্রতিদিন ডেস্ক

গোবিন্দগঞ্জের সাহেবগঞ্জে ইক্ষু খামারে সংঘর্ষ ও উচ্ছেদের ঘটনায় সাঁওতালদের পক্ষে মামলা দায়েরকারী স্বপন মরমুর খোঁজ পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছে তার পরিবার। স্বপনের মা ঈষা রাণী হেমভ্রম গতকাল বলেন, আমার ছেলে ডালি, কুলাসহ বিভিন্ন বাঁশের জিনিস তৈরি করে। সে মামলা করেছে কি না তাও আমাদের জানা নেই। আজ আট দিন ধরে ছেলেটা নিখোঁজ। বিডিনিউজ। গত ৬ নভেম্বরের ওই সংঘর্ষে তিন সাঁওতালের প্রাণহানি ও তাদের কয়েকশ ঘরে আগুন দেওয়ার প্রায় ১০ দিন পর গোবিন্দগঞ্জ থানায় এই মামলা করেছিলেন ঘটনাস্থলের পাশের মুয়ালীপাড়া গ্রামের সমেস মরমুর ছেলে স্বপন। এই মামলায় কারও নাম উল্লেখ না করে পাঁচ থেকে ৬০০ অজ্ঞাত পরিচয় ব্যক্তিকে আসামি করা হয়। পরে পুলিশ গ্রেফতার অভিযান শুরু করলে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ার কথা জানান স্থানীয়রা। ওই মামলায় এখন পর্যন্ত ২০ জনকে গ্রেফতারের কথা জানিয়েছে পুলিশ। ঘটনার জন্য স্থানীয় সংসদ সদস্য আবুল কালাম আজাদ ও ইউপি চেয়ারম্যান শাকিল আকন্দ বুলবুলের বিরুদ্ধে ইন্ধনের অভিযোগ তোলা সাঁওতালরাও এ মামলা নিয়ে সন্দেহ প্রকাশ করেছিলেন।

স্বপনের স্ত্রী জোসনা মার্ডি জানান, তার স্বামী আট দিন আগে কাজের কথা বলে বাড়ি থেকে বেরিয়ে যান। সেই থেকে তার আর কোনো খোঁজ নেই। বিষয়টি পুলিশকে জানাইনি, মামলাও করিনি।

 গোবিন্দগঞ্জ থানার ওসি সুব্রত কুমার সরকার বলেন, স্বপন মুরমুর নিখোঁজের বিষয়ে কেউ কিছু জানায়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর