শিরোনাম
রবিবার, ২৭ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা
রোহিঙ্গা ইস্যু

অমানবিক অত্যাচার হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মিয়ানমারের রোহিঙ্গাদের ওপর অমানবিক অত্যাচার হচ্ছে। তারা নিপীড়ন সহ্য করতে না পেরে বাংলাদেশে ঢোকার চেষ্টা করছে।

গতকাল নওগাঁয় বাজার ব্যবসা নিরাপত্তায় ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপন কার্যক্রমের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও উন্নয়নে শহরে সিসি ক্যামেরা স্থাপনের উদ্যোগ নেওয়ায় তিনি নওগাঁ শিল্প ও বণিক সমিতির নেতাদের ধন্যবাদ জানান। সমিতির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠানে জাতীয় সংসদের হুইপ শহীদুজ্জামান সরকার এমপি, ইসরাফিল আলম এমপি, ছলিম উদ্দীন তরফদার এমপি, জেলা প্রশাসক ড. মো. আমিনুর রহমান, পুলিশ সুপার মোজাম্মেল হক প্রমুখ বক্তব্য দেন।

এরপর দুপুরে নিয়ামতপুর থানার নবনির্মিত থানা কমপ্লেক্স ভবন উদ্বোধন করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশবাহিনী এখন জনগণের বন্ধু। ১০ বছর আগের পুলিশবাহিনী এখন নেই। তারা কর্মতত্পরতা ও দক্ষতা দিয়ে জনগণের মন জয় করতে পেরেছে। দেশে শান্তি প্রতিষ্ঠা করেছে।

তিনি বলেন, বহির্বিশ্বের সঙ্গে সমানতালে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে না পারলে আমরা অনেক পিছিয়ে যাব। এই লক্ষ্যে ২০০৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনী প্রচারণায় ডিজিটাল বাংলাদেশের ঘোষণা দিয়েছিলেন। সে ক্ষেত্রে আমরা অনেক এগিয়ে গেছি, অনেক সফলতা অর্জন করেছি যাতে প্রধানমন্ত্রীর দূরদর্শিতার পরিচয় মেলে। বহির্বিশ্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গুরুত্ব তুলে ধরে মন্ত্রী বলেন, তিনি কেবল বাংলাদেশের নেতা নন, বিশ্বের নেতৃত্বদানকারী নেতা। তিনি চ্যাম্পিয়ন অব দ্য আর্থ অ্যাওয়ার্ডসহ মোট ২৮টি আন্তর্জাতিক স্বীকৃতি লাভ করেছেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের প্রভূত অর্থনৈতিক উন্নয়ন সাধিত হয়েছে। জিডিপি ৬ থেকে ৭.১১ শতাংশে উন্নীত হয়েছে। কাজেই দেশের উন্নয়নে শেখ হাসিনার কোনো বিকল্প নেই।

পুলিশ সুপার মোজাম্মেল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল মালেক এমপি, সাধারণ সম্পাদক সাধনচন্দ্র মজুমদার এমপি, জাতীয় সংসদের হুইপ শহীদুজ্জামান সরকার এমপি, ইসরাফিল আলম এমপি, জেলা প্রশাসক আমিনুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

স্থানীয় সংসদ সদস্যের দাবির পরিপ্রেক্ষিতে নিয়ামতপুর উপজেলার শিবপুরে পুলিশ তদন্ত কেন্দ্র স্থাপনের প্রতিশ্রুতি দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সর্বশেষ খবর