রবিবার, ২৭ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

সু চি’র নীরবতা ইন্ধন জোগাচ্ছে : নোমান

নিজস্ব প্রতিবেদক

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান অং সান সু চি-কে তার নোবেল পুরস্কার প্রত্যাহার করে নিতে আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, রোহিঙ্গা মুসলিমদের ওপর নির্যাতনের প্রতিবাদে সু চি এখনো কোনো বক্তব্য রাখেননি। তার এই নীরবতা রোহিঙ্গাদের ওপর চলমান ধ্বংসযজ্ঞে ইন্ধন জোগাচ্ছে। ফলে তার শান্তিতে পাওয়া নোবেল পুরস্কার আজ অনর্থ হয়ে গেছে। তার উচিত নিজে থেকেই এই নোবেল পুরস্কার প্রত্যাহার করে নেয়া। গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ কল্যাণ পার্টির এক মানববন্ধনে তিনি এ আহ্বান জানান। আয়োজক সংগঠনের চেয়ারম্যান মেজর জেনারেল (অব) সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের সভাপতিত্বে ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান সাইদুর রহমান তামান্না প্রমুখ বক্তব্য রাখেন।

সরকারের উদ্দেশে নোমান বলেন, মিয়ানমারের সমস্যা সমাধানের জন্য সর্বদলীয় বৈঠক ডাকুন। রাজনৈতিক নেতাদের কাছ থেকে পরামর্শ নিন, কীভাবে এই সমস্যা সমাধান করা যায়।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, রোহিঙ্গাদের বর্বর নির্যাতনের বিষয়ে বাংলাদেশ সরকার কূটনৈতিক পর্যায়ে জোরদার বক্তব্য তুলে ধরতে পারেননি। বাংলাদেশের উচিত কূটনৈতিক পর্যায়ে এই সমস্যা সমাধানের জন্য বিশ্ব নেতৃবৃন্দকে আহ্বান জানানো। সেখানে শান্তি মিশন পাঠানোর জন্য আন্তর্জাতিক পর্যায়ে চাপ প্রয়োগ করতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি। একইসঙ্গে বাংলাদেশের সর্বস্তরের জনগণকে রোহিঙ্গাদের ওপর নির্যাতনের প্রতিবাদে একসঙ্গে আওয়াজ তোলারও আহ্বান জানান বিএনপির এই ভাইস চেয়ারম্যান।

সর্বশেষ খবর