সোমবার, ২৮ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

উবার নিয়ে আলোচনা করতে চায় কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিবেদক

অ্যাপভিত্তিক ট্যাক্সি সার্ভিস উবার কর্তৃপক্ষ সরকার ও প্রযুক্তি খাত সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনার মাধ্যমে সৃষ্ট সমস্যার সমাধান করতে চায়। সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যমাত্রাকে সহযোগিতা করতে চায় তারা। এদিকে প্রযুক্তি বিশেষজ্ঞরা বলছেন, অ্যাপ ব্যবহারের মাধ্যমে সেবা দেওয়া যাবে না, এটা মানা যায় না। সড়ক নিয়ন্ত্রক সংস্থা বিআরটিএর নীতিমালা অনেক পুরনো। যুগোপযোগী নীতিমালা তৈরি করে বিআরটিএকে প্রযুক্তিভিত্তিক সেবার সহায়কের ভূমিকায় আসতে হবে।  

জানা গেছে, উবার ট্যাক্সি সেবাকে সরকারের পক্ষ থেকে অবৈধ বলা হলেও ঢাকায় এই সেবা এখনো চালু রয়েছে। অনেকেই উবার ব্যবহার করে ট্যাক্সিসেবা নিচ্ছেন। উবার কর্তৃপক্ষ এখনো সরকারের সঙ্গে আলোচনা শুরু না করলেও শিগগিরই তারা আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করতে উদ্যোগ নেবে বলে জানা গেছে।

বাংলাদেশে উবারের একজন মুখপাত্র গণমাধ্যমকে জানান, উবার সরকারকে সহযোগিতা করতে চায়। উবার চায় সরকার ও প্রযুক্তিবিদদের সঙ্গে আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরও গত শনিবার বলেছেন, বাংলাদেশের উবার সেবা বন্ধের কোনো ইচ্ছা নেই। সরকার এর বিপক্ষেও নয়। দেশের প্রচলিত আইন মেনে এই সেবা চালু করতে হবে।

সর্বশেষ খবর