সোমবার, ২৮ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

যৌন নির্যাতনের শিকার দুই শিশু

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মুগদা ও বংশালে দুই শিশু যৌন নিপীড়ন এবং ধর্ষণের শিকার হয়েছে। তাদের গতকাল রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মেডিকেল সূত্র জানায়, মুগদার মান্ডায় চার বছরের এক শিশু গতকাল সকালে যৌন নিপীড়নের শিকার হয়েছে বলে অভিযোগ করেছেন শিশুটির মা। তিনি রাতে ঢাকা মেডিকেলে শিশুটিকে নিয়ে এসে সাংবাদিকদের জানান, বেলা ১১টায় দিকে তার শিশুকন্যা কাপড় শুকানোর জন্য বাসার ছাদে যায়। এ সময় পাশের রুমের ভাড়াটিয়া নবম শ্রেণির ছাত্র বাবু শিশুটিকে পাশের একটি খালি কক্ষে নিয়ে যৌন নিপীড়নের চেষ্টা করে। মেয়ের ঘরে ফিরতে দেরি হচ্ছে দেখে তিনি শিশুটিকে খুঁজতে ছাদের দিকে যান। এ সময় দেখতে পান পাশের একটি খালি কক্ষ থেকে বাবু বের হয়ে আসছে। পিছু পিছু তার শিশুকন্যাও বের হয়ে আসছে। তিনি মেয়েকে নিয়ে বাসায় আসার পর সে জানায়, তার ওপর নিপীড়ন চালানো হয়েছে। অপর ঘটনায় রাজধানীর বংশালে দ্বিতীয় শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের চেষ্টা চালায় ছাত্রীটির এক শিক্ষিকার ছেলে। ১০ বছর বয়সী ওই ছাত্রীকে রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করিয়েছেন তার মা ও স্বজনরা। মা অভিযোগ করেন, গতকাল বিকাল ৫টার দিকে তার মেয়ে প্রাইভেট পড়তে বাসার কাছে এক ম্যাডামের বাসায় যায়। কিন্তু ম্যাডাম না থাকায় নবম শ্রেণির ছাত্র নাইম শিশুকে আটকে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করে। এ সময় শিশুর চিৎকারে নাইম তাকে ছেড়ে দেয়। মা ও স্বজনরা রাত পৌনে ১০টায় শিশুটিকে ঢাকা মেডিকেলে নিয়ে আসেন। বর্তমানে সে হাসপাতালে ভর্তি।

এ দুটি ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ডিএমসিএইচ পুলিশ ফাঁড়ির উপপুলিশ পরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া। তিনি বলেন, দুই শিশুর পরিবার যৌন নির্যাতন ও ধর্ষণের অভিযোগ করেছে। ঘটনাগুলো সংশ্লিষ্ট থানাকে অবহিত করা হয়েছে।

সর্বশেষ খবর