মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

সাঁওতাল পল্লিতে হামলার তদন্ত প্রতিবেদন খালেদা জিয়ার হাতে

নিজস্ব প্রতিবেদক

গোবিন্দগঞ্জে সাঁওতাল পল্লীতে হামলার ঘটনায় একটি প্রতিবেদন গতরাতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কাছে হস্তান্তর করেছে দলের গঠিত তদন্ত প্রতিনিধিদল।

গুলশানের কার্যালয়ে তদন্ত প্রতিনিধি দলের প্রধান চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক এই প্রতিবেদন বিএনপি চেয়ারপারসনের কাছে হস্তান্তর করেন। এ সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান ছাড়াও গোবিন্দগঞ্জ সাঁওতাল পল্লীর ঘটনাস্থল পরিদর্শন করে আসা প্রতিনিধি দলের অন্য সদস্য বিএনপির সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, সহ ধর্মবিষয়ক সম্পাদক অমলেন্দু দাশ, নির্বাহী কমিটির সদস্য সুশীল বড়ুয়া ও ক্ষুদ্র জাতিগোষ্ঠীর দলের কেন্দ্রীয় নেতা শশধর দ্রং উপস্থিত ছিলেন।

গোবিন্দগঞ্জ সাঁওতাল জনগোষ্ঠীর ওপর হামলা ও উচ্ছেদের ঘটনার পর খালেদা জিয়ার নির্দেশে জয়নুল আবদিন ফারুকের নেতৃত্বে প্রতিনিধি দল ১৭ নভেম্বর ঘটনাস্থল সাঁওতাল পল্লী মাদারপুর ও জয়পুর গ্রামে পরিদর্শন ও ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলেন। গোবিন্দগঞ্জ উপজেলার রংপুর চিনিকলের জন্য অধিগ্রহণ করা জমির দখলকে  কেন্দ্র করে ৬ নভেম্বর পুলিশ ও চিনিকল-শ্রমিকদের সঙ্গে সাঁওতালদের সংঘর্ষ হয়। এ ঘটনায় তিন সাঁওতাল নিহত হয়েছে। আহত হন আরও অনেকে।

২০ দলের বৈঠক আজ : আজ ২০-দলীয় জোটের বৈঠক ডেকেছেন বেগম খালেদা জিয়া। রাত সাড়ে ৮টায় গুলশান কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে নাসিক নির্বাচন, ইসি পুনর্গঠনে খালেদার প্রস্তাবসহ নানা বিষয়ে আলোচনা হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর