মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

এ্যানীর দুর্নীতি মামলায় স্থগিতাদেশ বহাল

নিজস্ব প্রতিবেদক

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর বিরুদ্ধে করা দুর্নীতি মামলার কার্যক্রম স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রেখেছে আপিল বিভাগ। এ বিষয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা আবেদন খারিজ করে গতকাল প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ এ আদেশ দেন। আদালতে শুনানিতে দুদকের পক্ষে অংশ নেন আইনজীবী খুরশীদ আলম খান, এ্যানীর পক্ষে আইনজীবী জয়নুল আবেদীন, সঙ্গে ছিলেন জহিরুল ইসলাম সুমন। এর আগে ১ সেপ্টেম্বর হাইকোর্টের একটি বেঞ্চ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এ্যানীর বিরুদ্ধে দুদকের করা মামলার কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করে।

এর বিরুদ্ধে আপিলে যায় দুদক। জহিরুল ইসলাম সুমন বাংলাদেশ প্রতিদিনকে জানান, আপিল বিভাগে দুদকের আবেদন খারিজ হওয়ায় হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রয়েছে। ফলে এ্যানীর বিরুদ্ধে মামলার কার্যক্রম স্থগিত থাকবে।

সাবেক সংসদ সদস্য এ্যানীর সম্পদের বিষয়ে ২০১৪ সালের জানুয়ারিতে অনুসন্ধান শুরু করে দুদক। ওই বছরের ৯ অক্টোবর সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে তার বিরুদ্ধে রমনা থানায় এ মামলা দায়ের করে দুদক। এ্যানীর মোট ১ কোটি ৪০ লাখ ৪২ হাজার ৬৭০ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ পাওয়া গেছে বলে অভিযোগ করা হয়েছে মামলায়। এ ছাড়া দুদকে দাখিল করা সম্পদের হিসাব বিবরণীতে তিনি ১৩ লাখ ১৩ হাজার ৯৪০ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন বলেও অভিযোগ করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর