মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

জবিতে সাংবাদিক পেটাল ছাত্রলীগ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

মারামারির সংবাদ সংগ্রহ ও চিত্র ধারণ করতে যাওয়া এক সাংবাদিককে মারধর করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের কর্মীরা। নতুন ভর্তিপ্রার্থীদের ব্যাংকে টাকা জমা দেওয়ার জের ধরে জবি শাখা ছাত্রলীগের দুই গ্রুপে মারামারির ঘটনা ঘটে। ওই সংবাদ সংগ্রহ ও স্থিরচিত্র ধারণ করতে গেলে শাহ আলম বেপারী নামের ওই সাংবাদিককে মারধর করে উভয় গ্রুপের কর্মীরা। শাহ আলম বেপারী এনটিভির অনলাইন পোর্টালে বিশ্ববিদ্যালয়ের প্রতিবেদক পদে কর্মরত। তিনি আহত অবস্থায় ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন। গতকাল বেলা দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের পেছনের গেটের অগ্রণী ব্যাংকের সামনে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের নতুন ভর্তিপ্রার্থীদের মধ্যে ব্যাংকে টাকা জমা দিচ্ছিলেন। এ সময় লাইনবিহীন টাকা জমা দেওয়া ও আধিপত্য নিয়ে জবি শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সমর্থিত দুই গ্রুপের কর্মীদের মধ্যে মারামারির ঘটনা ঘটে। একপর্যায়ে উভয় পক্ষে ধাওয়া পাল্টা ধাওয়া হতে থাকে। এনটিভির অনলাইন পোর্টালের সাংবাদিক শাহ আলম বেপারী খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন। এ সময় তিনি মারধরের ঘটনা ভিডিও চিত্র ধারণ করতে চাইলে তার হাত থেকে মোবাইল কেড়ে নিয়ে ভেঙে ফেলা হয়। পরে তাকে উভয় গ্রুপের কর্মীরা যৌথভাবে মারধর করে। আহত অবস্থায় মাটিতে শাহ আলম বেপারী শুয়ে পড়লে তাকে শিক্ষার্থীরা উদ্ধার করে মিডফোর্ট হাসপাতালে নিয়ে যান। পরে অবস্থার অবনতি হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে তাকে ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তিনি ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূর মোহাম্মদ বলেন, ‘সাংবাদিক মারধরের ঘটনা শুনেছি। হামলাকারীরা যে সংগঠনের হোক না কেন, তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’

সাংবাদিক হামলার ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জবিসাস) তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। একই সঙ্গে জড়িতদের শনাক্ত করে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তারা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর