বুধবার, ৩০ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

লৌহ শিল্প রক্ষা করতে ট্যারিফ প্রত্যাহার দাবি

নিজস্ব প্রতিবেদক

লৌহজাত পণ্যের কাঁচামাল বিপি সিট সেকেন্ডারি কোয়ালিটি স্টিলের ওপর টনপ্রতি প্রায় ১৪০ ডলার ট্যারিফ মূল্যবৃদ্ধির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ আয়রন অ্যান্ড স্টিল ইম্পোটারস অ্যাসোসিয়েশন। গতকাল জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে লৌহ শিল্প রক্ষা করতে ট্যারিফ প্রত্যাহারের দাবি জানান তারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনটির কোষাধ্যক্ষ আবুজর গিফারী জুয়েল বলেন, আয়রন অ্যান্ড স্টিল সিট ইম্পোর্টাররা দীর্ঘদিন যাবৎ বিশ্বের বিভিন্ন দেশ থেকে ক্ষুদ্র, মাঝারি ও বৃহৎ শিল্পের কাঁচামাল আমদানি করে আসছে। এই বিশাল শিল্পের সঙ্গে প্রায় এক কোটিরও বেশি লোক জড়িত।

অ্যাসোসিয়েশনের সঙ্গে কোনো প্রকার আলাপ আলোচনা ছাড়াই গত ১৫ নভেম্বর অযৌক্তিকভাবে ট্যারিফ ভ্যালু প্রায় ১৪০ ডলার বৃদ্ধি করা হয়েছে। ফলে সর্বোচ্চ রাজস্ব প্রদান করেও রাজস্ব বোর্ডের কিছু দুর্নীতিগ্রস্ত কর্মকর্তার কারণে দেশের চার লাখ শিল্প-কারখানা আজ ধ্বংসের মুখে পড়েছে। এ খাতকে বাঁচাতে সরকারের কাছে দাবি জানান তারা। দাবি আদায়ে আজ পুরান ঢাকায় দোকান বন্ধ রেখে সংগঠনটি মানববন্ধন করবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

সংবাদ সম্মেলনে অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক নাসিরউল্লাহ, যুগ্ম সম্পাদক আমীর হোসেন নুরানী, সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান, আবুল কাসেম প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর