সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

মিনার চৌধুরীর জামিনে স্থগিতাদেশ বাড়ল

নিজস্ব প্রতিবেদক

ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরাম হত্যা মামলার আসামি মাহতাব উদ্দিন চৌধুরীকে (মিনার চৌধুরী) হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত স্ট্যান্ডওভার (মুলতবি) রাখা হয়েছে। গতকাল প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ এ আদেশ দেয়। এর ফলে ওই সময় পর্যন্ত মিনার চৌধুরীর জামিন স্থগিতই থাকছে বলে আইনজীবীরা জানিয়েছেন। আদালতে মিনারের পক্ষে আইনজীবী মুনসরুল হক চৌধুরী ও মাহবুব উদ্দিন খোকন এবং রাষ্ট্রপক্ষে সহকারী অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ শুনানিতে অংশ নেন।

রাষ্ট্রপক্ষের আবেদনে ২৮ নভেম্বর মিনার চৌধুরীর জামিন স্থগিত করে বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেয় চেম্বার আদালত। সেই অনুযায়ী গতকাল আবেদনটি আপিল বিভাগে আসে। এর আগে ২৪ নভেম্বর হাইকোর্ট থেকে ছয় মাসের জামিন পান মিনার চৌধুরী। এর বিরুদ্ধে আপিল বিভাগে যায় রাষ্ট্রপক্ষ। ১৬ মার্চ হাইকোর্ট থেকে মিনার চৌধুরী ছয় সপ্তাহের জামিন নেন। ১১ এপ্রিল আপিল বিভাগ সেই জামিন বাতিল করে। এরপর ২ অক্টোবর মিনার চৌধুরী আবারও জামিনের আবেদন করেন। ৫ অক্টোবর তার জামিনের আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে হাইকোর্ট। 

২০১৪ সালের ২০ মে ফেনী শহরে ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি একরামুল হক একরামকে গুলি করে, কুপিয়ে ও গাড়িসহ পুড়িয়ে হত্যা করা হয়। ওই দিন রাতে নিহতের ভাই  রেজাউল হক ফেনী জেলা তাঁতী দলের আহ্বায়ক মাহতাব উদ্দিন চৌধুরী ওরফে মিনার চৌধুরীর নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় আরও ৩০-৩৫ জনকে আসামি দেখিয়ে  ফেনী মডেল থানায় হত্যা মামলা করেন। একই বছরের ২৭  মে ঢাকা থেকে মিনার চৌধুরীকে গ্রেফতার করে পুলিশ। ওই বছরের ২৮ আগস্ট ৫৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পুলিশ।

সর্বশেষ খবর