বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

চট্টগ্রাম প্রেসক্লাবে হামলা, আটক ৪

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

ঐক্যবদ্ধ সনাতন সমাজ, বাংলাদেশ নামে একটি সংগঠনের মানববন্ধন কর্মসূচি থেকে চট্টগ্রাম প্রেসক্লাব ও সাংবাদিকদের ওপর হামলা হয়েছে। এ সময় চার সাংবাদিককে মারধরও করেছে তারা। এ ঘটনায় চারজনকে আটক করা হয়েছে। তারা হলো— অজয় দত্ত (২০), নয়ন সরকার (২১), পিয়াল শর্মা (২০) ও অনুভব মজুমদার (২১)। গতকাল মঙ্গলবার বিকেলে প্রেসক্লাব ভবনের প্রধান ফটক ও সামনের সড়ক অবরোধ করে মানববন্ধন করছিল।

এ সময় সাংবাদিকরা প্রেসক্লাব ফটক ও সড়ক বন্ধ না করার অনুরোধ করলে তারা লাঠিসোঁটা নিয়ে হামলা শুরু করে। এ সময় তারা সাংবাদিকের গাড়ি ভাংচুর করে আগুন দেওয়ার চেষ্টা চালায়। এ ছাড়া সাংবাদিকদের ক্যামেরা কেড়ে নিয়ে নিজেরাই ছবি মুছে ফেলে। এ সময় হামলা প্রতিরোধ করতে গিয়ে কোতোয়ালি থানার এসআই বিকাশ চন্দ্র শীলও মাথায় আঘাত পান।

চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ার বলেন, হামলাকারী যুবকরা রাস্তা থেকে প্রেসক্লাবের দোতলায় উঠে আসে। আমি এবং বাংলা নিউজের ব্যুরো প্রধান তপন চক্রবর্তী বারবার তাদের থামতে বললেও তারা আমাদের সঙ্গেও ঔদ্ধত্য আচরণ করে। এ সময় তারা এই দুই সাংবাদিককে পেটানোর হুমকি দেয়। তিনি বলেন, সংখ্যালঘুদের দাবি-দাওয়া নিয়ে আমরা প্রেসক্লাব কর্তৃপক্ষসহ সাংবাদিক সমাজ সবসময়ই সংবেদনশীল। কিন্তু এসব দাবিতে সমবেত হওয়া একটি সংগঠনের কর্মীরা প্রেসক্লাবের ভিতরে ঢুকে যেভাবে হামলা করেছে তা স্মরণকালের ইতিহাসে নেই। এই ঘৃণ্য হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সর্বশেষ খবর