শিরোনাম
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

বেগম রোকেয়া দিবস আজ

নিজস্ব প্রতিবেদক

আজ ৯ ডিসেম্বর বেগম রোকেয়া দিবস। নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়ার জন্ম ও মৃত্যু দিবস। দিনটি উপলক্ষে সারাদেশে বিভিন্ন সংগঠন নানা অনুষ্ঠান আয়োজন করেছে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনটি উপলক্ষে পৃথক বাণী দিয়েছেন। এ ছাড়া  আজ সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হল থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হবে।

সন্ধ্যায় রোকেয়া হল মিলনায়তনে ‘রোকেয়া মেমোরিয়াল ফাউন্ডেশন বক্তৃতা, স্বর্ণপদক ও বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হবে। 

এ ছাড়া আমাদের রংপুর প্রতিনিধি জানান, রোকেয়া দিবস উপলক্ষে আজ রংপুর জেলা প্রশাসনসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে। জেলা প্রশাসনের উদ্যোগে রোকেয়ার জন্মস্থান পায়রাবন্দে তিনদিনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচিতে রয়েছে রোকেয়ার স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা, চিত্রাংকন, কবিতা, প্রবন্ধ প্রতিযোগিতা। এ ছাড়াও পায়রাবন্দে বেগম রোকেয়া স্মৃতিকেন্দ্রের সামনে আয়োজন করা হয়েছে তিন দিনব্যাপী রোকেয়া মেলার। আজ কর্মসূচি উদ্বোধন করবেন বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ। 

এদিকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কর্মসূচিতে রয়েছে ক্যাম্পাসে শোভাযাত্রা, রোকেয়ার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, আলোচনা সভা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর