রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

ক্লাসে না পড়িয়ে কোচিংয়ে পড়ানো চলবে না : নাহিদ

নিজস্ব প্রতিবেদক

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শিক্ষকরাই জাতির নিয়ামক শক্তি। তাদের হাত ধরেই শিক্ষা খাতে এগিয়ে যাচ্ছে দেশ। কিন্তু শিক্ষক নামধারী কিছু অসাধু ব্যক্তি ঘুষ খেয়ে বিভিন্ন এজেন্সির কাছে পরীক্ষার আগেই প্রশ্ন ও উত্তর বলে দেন। এগুলো চলবে না। শিক্ষক নামের অনেক দুষ্কৃতিকারী ক্লাসে না পড়িয়ে কোচিংয়ে পড়ান। এগুলোও চলবে না। গতকাল রাজধানীর সিদ্ধেশ্বরী গার্লস কলেজের সুবর্ণজয়ন্তী ও কৃতী ছাত্রী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

নাহিদ আরও বলেন, নারী শিক্ষায় অভূতপূর্ব সফলতা এসেছে। প্রাথমিক পর্যায়ে বর্তমানে ৫১ শতাংশ মেয়ে। মাধ্যমিকে ৫৩ আর বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৪৫ শতাংশ মেয়ে পড়াশোনা করছে। এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ শিক্ষার মান উন্নয়ন। এজন্য অবকাঠামোগত উন্নয়ন ও ভালো মানের শিক্ষক প্রয়োজন। বেসরকারি উদ্যোগ ও জনগণের সহযোগিতা শিক্ষার মান উন্নয়নের জন্য জরুরি।

কলেজ গভর্নিং বডির সভাপতি এ এস মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন গভর্নিং বডির সদস্য গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, কলেজের অধ্যক্ষ কানিজ মাহমুদা আকতার প্রমুখ। এর আগে কলেজের নবনির্মিত আইসিটি ভবনের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী। এ সময় অডিটরিয়াম ও মাল্টিপারপাস ভবনেরও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর