রবিবার, ১৮ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

২১ ডিসেম্বর থেকে রিহ্যাব ফেয়ার

নিজস্ব প্রতিবেদক

গৃহায়ণশিল্পের বাজার সৃষ্টি ও ক্রেতাদের সুবিধার জন্য ২১ ডিসেম্বর ঢাকায় শুরু হচ্ছে ১৬তম ‘রিহ্যাব ফেয়ার ২০১৬’। ওইদিন সকাল ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পাঁচ দিনের এ মেলা অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন। গতকাল রাজধানীর সিরডাপ মিলনায়তনে এ মেলার বিষয়ে বিভিন্ন তথ্য জানাতে এক সংবাদ সম্মেলন করে আবাসন শিল্প মালিকদের সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)। এতে রিহ্যাব সভাপতি আলমগীর শামসুল আলামিন, সহসভাপতি লিয়াকত আলী ভুইয়া, পরিচালক শাকিল কামাল চৌধুরী, কামাল মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে রিহ্যাব সভাপতি বলেন, পাঁচ দিনব্যাপী মেলার প্রথম দিন বেলা ১১টা থেকে টিকিট সংগ্রহ করে মেলা প্রাঙ্গণে প্রবেশের সুযোগ পাবেন দর্শনার্থীরা। দ্বিতীয় দিন থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য মেলা উন্মুক্ত থাকবে। এবারের মেলার দর্শনার্থীদের জন্য সিঙ্গেল ও মাল্টিপল এন্ট্রির জন্য দুই ধরনের টিকিটের ব্যবস্থা করা হয়েছে।

সিঙ্গেল এন্ট্রি টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে ৫০ টাকা। এ টিকিট দিয়ে একজন দর্শনার্থী মাত্র একবার মেলা প্রাঙ্গণে প্রবেশের সুযোগ পাবেন। আর ১০০ টাকার বিনিময়ে পাওয়া যাবে মাল্টিপল এন্ট্রি টিকিট।

এটি ব্যবহার করে একজন দর্শনার্থী পাঁচবার মেলা প্রাঙ্গণে প্রবেশ করতে পারবেন। মেলায় আগত দর্শনার্থীদের টিকিট সংগ্রহ করে প্রতিদিন একবার র?্যাফেল ড্র করা হবে। এবারের মেলায় মোট ১৭৫টি স্টল থাকছে। এর মধ্যে বিল্ডিং ম্যাটেরিয়ালস ও আর্থিক প্রতিষ্ঠানের স্টল ৩০টি। ২৪টি প্রতিষ্ঠান কো-স্পন্সর হিসেবে মেলায় অংশ নিচ্ছে। টিকিট বিক্রি থেকে প্রাপ্ত অর্থ দুস্থদের সাহায্যার্থে ব্যয় করা হবে।

সর্বশেষ খবর