সোমবার, ২৬ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

পৃথিবীর মানুষ আজ তার দিকে তাকিয়ে আছে : তোফায়েল

ভোলা প্রতিনিধি

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে এতো বেশি উন্নয়ন হচ্ছে যে, পৃথিবীর মানুষ আজ তার দিকে তাকিয়ে আছে। একটা দেশ কীভাবে এতো পারে ! আমরা নিজস্ব টাকায় পদ্মা ব্রিজ করছি। বিশ্বব্যাংক যখন ব্রিজের কাজ বন্ধ করে দিল; তারা অর্থায়ন করবে না,  তখন জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন আমরা নিজেদের টাকায় ব্রিজ করব এবং আমরা তা করে চলেছি। শনিবার বিকালে ভোলা সদরের পরানগঞ্জ বাজার জামে মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তোফায়েল বলেন, পদ্মা ব্রিজ থেকে পায়রা বন্দর পর্যন্ত রেল লাইন হবে। পদ্মা ব্রিজের উপর দিয়ে আর একটা রেল লাইন হবে কুষ্টিয়া পর্যন্ত। কর্ণফুলী টানেল, মেট্রোরেলসহ অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে বাংলাদেশে। যার কারণে নারায়ণগঞ্জের নির্বাচনে বিএনপিকে আমাদের প্রার্থী আইভি ৮০ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করেছে।

পরানগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি হারুন অর রশিদের সভাপতিত্বে এ সময় জেলা পরিষদের চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মমিন টুলু, সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেনসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তিনি বলেন, ভোলায় নদী ভাঙ্গন রোধে ব্লকের কাজ শুরু হয়েছে। ভোলা-বরিশাল তেঁতুলিয়া নদীর উপর সেতু নির্মাণের জন্য এখন সমীক্ষার কাজ চলছে। ভোলার উন্নয়নে অনেক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এর মধ্যে বাংলাবাজারে ১০০ বেডের একটি হাসপাতাল স্থাপনের পর সেখানে একটি মেডিকেল কলেজ করার পরিকল্পনা রয়েছে বলেও তিনি জানান। 

এদিকে গতকাল বাদ জোহর বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের মা মরহুমা ফাতেমা  খানমের মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার দক্ষিণ দিঘলদীর কোড়ালিয়ার গ্রামের বাড়িতে মিলাদ ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সর্বশেষ খবর