রবিবার, ১ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা
ঠাকুরগাঁয়ে ফখরুল

এটা দখলদার সরকার

ঠাকুরগাঁও প্রতিনিধি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আমি আমার প্রতিনিধি নির্বাচিত করব। আমার সরকার নির্বাচিত করব। এটাই গণতন্ত্র। কিন্তু দুঃখজনক এই যে, আজ তা করতে পারছি না।’ তিনি বলেন, দুঃখ হয় আওয়ামী লীগের মতো এত বড় একটি রাজনৈতিক দল যাদের দীর্ঘ ঐতিহ্য রয়েছে গণতান্ত্রিক সংগ্রামে, তারাই আজ জনগণের মৌলিক অধিকারগুলো হনন করে বিনা ভোটে জবরদখল করে দখলদার হিসেবে ক্ষমতায় বসে আছে। এটা দখলদার সরকার। এ সরকার জনগণের নয়। আমাদের সংগ্রাম গণতন্ত্র ফিরে পাওয়ার। জনগণ যাকে ভোট দেবে তারাই নির্বাচিত হবে। সরকার গঠন করবে। এটাই হওয়া উচিত। তার জন্যই আমরা লড়াই করছি। যাদের মানুষ শ্রদ্ধা করে সে ধরনের লোক দিয়ে একটি সার্চ কমিটি গঠন করা হোক। এ কমিটির মাধ্যমে সব রাজনৈতিক দলের ঐক্যের ভিত্তিতে একটি নির্বাচন কমিশন গঠন করা হোক। সব দলের অংশগ্রহণে একটি অবাধ, সুষ্ঠু নির্বাচন হোক।

সেই নির্বাচনের মাধ্যমে রাজনৈতিক সংকট উত্তরণ করে সুন্দর ভবিষ্যৎ তৈরি করতে পারি। তিনি আরও বলেন, পার্লামেন্ট আজ নামে মাত্র। বিরোধী দলে যে থাকে সে আবার সরকারের মন্ত্রীও হয়। এটা কখনো হতে পারে না। আজকে হুসেইন মুহম্মদ এরশাদের দলকে সবাই বলে গৃহপালিত বিরোধী দল।

সেই গৃহপালিত দলের তিনজন মন্ত্রী সরকারে আছেন। উনি আবার মাঝে মাঝে গোসা করেন। সরকার যখন মামলা চাপিয়ে দেয় তখন আবার সোজা রাস্তায় চলতে থাকেন। গতকাল বিকাল ৩টায় জেলা পরিষদ অডিটোরিয়ামে ঠাকুরগাঁও সদর উপজেলা বিএনপির ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন। এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল কাইয়ুম, পৌরমেয়র মির্জা ফয়সাল আমিনসহ জেলা বিএনপির শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর