বুধবার, ৪ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

সিলেট ও হবিগঞ্জের মেয়রের জামিন বহাল

নিজস্ব প্রতিবেদক

সুনামগঞ্জের দিরাইয়ে বোমা হামলায় হত্যার মামলায় সিলেট সিটি করপোরেশনের বরখাস্ত মেয়র আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জ পৌরসভার মেয়র জি কে গউছের জামিন বহাল রেখেছে আপিল বিভাগ। গতকাল প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ এ আদেশ দেয়। এর আগে ১২ ডিসেম্বর হাইকোর্ট পৃথক জামিনের আবেদনের শুনানি শেষে আরিফ ও গউছকে ছয় মাসের জামিন দেয়। ওই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে যায় রাষ্ট্রপক্ষ। শুনানি শেষে আদালত রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে। আরিফ ও গউছের পক্ষে শুনানি করেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন ও ব্যারিস্টার মইনুল হোসেন। সঙ্গে ছিলেন এম মাসুদ রানা ও মোস্তাফিজুর রহমান।

২০০৪ সালে সুনামগঞ্জের দিরাইয়ে আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্তের জনসভায় মঞ্চের পাশে গ্রেনেড বিস্ফোরণে যুবলীগের এক কর্মী নিহত ও ২৯ জন আহত হন।

পরে অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে দিরাই থানায় বিস্ফোরক আইনে মামলা হয়। সম্প্রতি মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) হবিগঞ্জ জোনের সহকারী পুলিশ সুপার বসু দত্ত চাকমা আরিফ ও গউছকে গ্রেফতার দেখানোর আবেদন করলে আদালত তাদের হাজির করার নির্দেশ দেয়। ২৭ নভেম্বর আদালত আরিফ ও গউছকে কারাগারে পাঠানোর আদেশ দেয়।

সর্বশেষ খবর