বৃহস্পতিবার, ৫ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন

নিজস্ব প্রতিবেদক

জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন ১৭ জানুয়ারি রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে। গতকাল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ধানমন্ডি কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ। সংবাদ সম্মেলনে জানানো হয়, ১৯৯৮ থেকে ২০১২ সাল পর্যন্ত বিভিন্ন বিষয়ে উত্তীর্ণদের মধ্যে ৪ হাজার ৯৩২ জন নিবন্ধিত স্নাতক ও স্নাতকোত্তর শিক্ষার্থী অংশ নেবেন। এর মধ্যে ৩ হাজার ১৩৭ ছাত্রী ও ১ হাজার ৭৯৫ জন ছাত্র। অনুষ্ঠানে স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলের জন্য ৮ শিক্ষার্থীকে স্বর্ণপদক দেওয়া হবে। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর মো. আবদুল হামিদ সভাপতি হিসেবে সমাবর্তনে স্নাতকদের ডিগ্রি প্রদান করবেন। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও সমাবর্তন বক্তা বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান বক্তব্য দেবেন।

১৩, ১৪ ও ১৫ জানুয়ারি নিবন্ধিত স্নাতকদের বিশ্ববিদ্যালয়ের ধানমন্ডি কার্যালয় থেকে সমাবর্তন গাউন বিতরণ করা হবে।

সমাবর্তনকে স্মরণীয় করে রাখতে ১২ জানুয়ারি সকাল ১০টায় ঢাকা সিটি ও ৬টি বিভাগীয় শহরে ছাত্র-শিক্ষকদের অংশগ্রহণে ‘আনন্দ শোভাযাত্রা’ বের করা হবে।

সংবাদ সম্মেলনে উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আসলাম ভূঁইয়া, অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, কোষাধ্যক্ষ অধ্যাপক নোমান উর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর