শিরোনাম
শনিবার, ৭ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

পুলিশি বাধায় ইসলামী ঐক্য আন্দোলনের সন্ত্রাস বিরোধী সম্মেলন বাতিল

নিজস্ব প্রতিবেদক

পুলিশি বাধায় সন্ত্রাসবিরোধী সম্মেলন করতে পারেনি বলে অভিযোগ করেছে ইসলামী ঐক্য আন্দোলন। গতকাল ঢাকা জিলা ক্রীড়া সংস্থা মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন সংগঠনের সম্পাদক ড. মাওলানা মুহাম্মদ ঈসা শাহেদী। তিনি বলেন, বেলা ১১টায় ঢাকা জিলা ক্রীড়া সংস্থা মিলনায়তনে ‘সন্ত্রাস প্রতিরোধে রাসুল (সা.)-এর দাওয়াত’ শীর্ষক ঢাকা বিভাগীয় সম্মেলন হওয়ার কথা ছিল। প্রশাসনকে যথানিয়মে অবহিত করে সম্মেলনের প্রস্তুতি সম্পন্নের পরে বৃহস্পতিবার গভীর রাতে সম্মেলনের ওপর নিষেধাজ্ঞা আমাদের হতাশ করেছে।

ইসলামী ঐক্য আন্দোলনের ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা মাহফুজুর রহমানের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতা মাওলানা মুহাম্মদ রুহুল আমীন, অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান, ডা. সাখাওয়াত হুসাইন প্রমুখ।

সাংগঠনিক সম্পাদক ড. ঈসা শাহেদী বলেন, সন্ত্রাসের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করে সন্ত্রাসবিরোধী সম্মেলন করতে না দেওয়া বর্তমান ফ্যাসিবাদী সরকারের নগ্ন চরিত্রের বহিঃপ্রকাশ। সন্ত্রাস প্রতিরোধে একমাত্র ইসলামী বিধানই কার্যকর ভূমিকা রাখতে পারে। তিনি বলেন, বিশ্বব্যাপী ইসলামী পুনঃজাগরণের ভয়ে ইসলাম সম্পর্কে সাধারণ মানুষের মনে আতঙ্ক সৃষ্টি এবং সত্যের লালন ও অসত্য দমনে জিহাদের চেতনাকে প্রশ্নবিদ্ধ করার লক্ষ্যে দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ হিসেবে সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করা হচ্ছে। এ সম্পর্কে কোনো অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে ইসলামের সত্য ও সুন্দরের আদর্শে দেশ ও জাতিকে গড়ে তোলার প্রত্যয় গ্রহণ করতে হবে।

সর্বশেষ খবর