সোমবার, ৯ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

নাচে গানে নৃত্যশিল্পী রাহিজাকে সম্মাননা

সাংস্কৃতিক প্রতিবেদক

নাচে গানে নৃত্যশিল্পী রাহিজাকে সম্মাননা

নৃত্যশিল্পী রাহিজা খানম ঝুনুকে সম্মাননা প্রদান করেছে নাচের সংগঠন স্পন্দন। সংগঠনটির ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল সন্ধ্যায় শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে এ সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে স্পন্দনের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীদেরও সনদপত্র দেওয়া হয়। এতে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। বিশেষ অতিথি ছিলেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, নৃত্যশিল্পী সংস্থার সভাপতি মিনু হক এবং আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন। স্পন্দনের ভারপ্রাপ্ত সভাপতি রেজাউর রহমান সিন্্হার সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা গাজী সারোয়ার হোসেন বাবু।

অনুষ্ঠানের শুরুতেই ‘চাঁদ উঠেছে ঐ ফুল ফুটেছে ঐ’ গানের সঙ্গে দলীয় নৃত্য পরিবেশন করে স্পন্দনের শিক্ষার্থীরা। এতে আরও নৃত্য পরিবেশন করে নাচের দল পল্লবীর নৃত্যশিল্পীরা। শেষে নৃত্যনাট্য ‘জন্মেছি এই দেশে’ পরিবেশন করা হয়।

আবহমান বাংলা : বলদেব অধিকারীর শিল্পকর্ম নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে শুরু হয়েছে ‘আবহমান বাংলা’ শীর্ষক প্রদর্শনী। গতকাল সপ্তাহব্যাপী এই প্রদর্শনীর উদ্বোধন করেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। এতে বিশেষ অতিথি ছিলেন শিল্পসমালোচক মইনুদ্দিন খালেদ। সভাপতিত্ব করেন চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন। প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনীটি সবার জন্য উন্মুক্ত থাকবে।

পৌষ মেলা শেষ : পৌষ মেলা উদ্যাপন পর্ষদের আয়োজনে গতকাল বাংলা একাডেমিতে শেষ হয়েছে তিন দিনের পৌষ মেলা। সকাল ৮টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত পিঠাপুলির বিক্রি, নাচ, গান, আবৃত্তি, পুঁথিপাঠ ও যাত্রাপালা ইত্যাদির মধ্য দিয়ে শেষ হয় এ মেলা।

সর্বশেষ খবর