সোমবার, ৯ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা
নেতা-কর্মীদের ওবায়দুল কাদের

বিএনপিকে দুর্বল দল মনে করবেন না

নিজস্ব প্রতিবেদক

দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপিকে দুর্বল দল মনে করে তুচ্ছ-তাচ্ছিল্য করে আত্মতুষ্টিতে ভুগলে ভুল করবেন। আন্দোলনে ব্যর্থ হতে পারে কিন্তু সমর্থনে তারা কম নয়। বিএনপি হচ্ছে আওয়ামী লীগ বিরোধী সব সাম্প্রদায়িক গোষ্ঠীর প্লাটফর্ম। সম্প্রতি নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে পরাজিত হয়েও তারা কম ভোট পায়নি। সুতরাং সার্বিক দিক লক্ষ্য রেখে পথ চলতে হবে। গতকাল ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত তেজগাঁও কলোনি মার্কেট প্রাঙ্গণে কর্মী সমাবেশে তিনি এসব কথা বলেন। নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, শেখ হাসিনার অর্জনকে খারাপ আচরণ দিয়ে ম্লান করবেন না। মানুষের চোখের ভাষা বুঝুন। ক্ষমতায় আছেন বলে তাদের সঙ্গে খারাপ আচরণ করবেন না। এখন হয়তো তারা আপনাদের কিছু বলবেন না। কিন্তু নির্বাচনের ব্যালট পেপারের মাধ্যমে জবাব দিয়ে দেবে। আপনাদের খারাপ আচরণের কারণে আমাদের ভালো প্রতিনিধিকেও শাস্তি দেবে। আগামীকালের সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা প্রসঙ্গে তিনি বলেন, মিছিল নিয়ে যাবেন—ঠিক আছে। কিন্তু মানুষের দুর্ভোগ যেন না হয়, পুরো জায়গা দখল করবেন না। বিষয়টি খেয়াল রাখবেন।

কাদের বলেন, আওয়ামী লীগ একটি বড় পরিবার, সেখানে ছোটখাটো কলহ থাকতে পারে। আমার এখন লক্ষ্য কর্মীদের সুবিন্যস্ত এবং সুশৃঙ্খলিত করে দলকে গোছানো। আওয়ামী লীগকে সুসংগঠিত করে আগামী দিনের উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাওয়া। আমাদের উন্নয়নের পথে প্রধান অন্তরায় সাম্প্রদায়িক উগ্রবাদকে প্রতিহত করার উপযোগী শক্তি হিসেবে আওয়ামী লীগকে গড়ে তোলা। আরেকটা কাজ হলো আগামী নির্বাচনের জন্য আওয়ামী লীগকে সর্বাত্মকভাবে গড়ে তোলা। এ জন্য আমি কর্মীদের কাছে যেতে চাই। কর্মীদের প্রস্তুত করতে চাই।

তিনি বলেন, যে কর্মীরা জনগণের কাছে যাবে। তাদেরও জনগণের কাছে যাওয়ার মতো নিজেদেরকে যোগ্য এবং উপযুক্তভাবে গড়ে তুলতে হবে। একটি এলোমেলো দল নিয়ে আগামী নির্বাচনে যেতে চাই না। সুসংগঠিত একটি দল নিয়ে রাজনৈতিকভাবে সব আন্দোলন মোকাবিলা করে আগামী নির্বাচনে ক্ষমতায় আসব।

আওয়ামী লীগের অভাবনীয় উন্নয়নের প্রসঙ্গে তিনি বলেন, আর উন্নয়নের দরকার নেই। যেসব উদ্যোগ নেওয়া হয়েছে তা সফলভাবে শেষ হলেই বাংলাদেশের চেহারা পাল্টে যাবে। তাই এই উন্নয়নের পথে জনগণকে সঙ্গে নিয়ে আরেকটি ভোট বিপ্লব ঘটাব আগামী নির্বাচনে। দলীয় নেতা-কর্মীদের সমালোচনা করে কাদের বলেন, আমরা যদি জনগণকে বলি বিলবোর্ড খুলে ফেলেন, তারা খুলে নেন। কিন্তু আমাদের কর্মীরা খুলে না। এ মানসিকতা পরিহার করতে হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান, নগর নেতা শেখ বজলুর রহমান, এস এম মান্নান কচি, আজিজুল হক রানা প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর