রবিবার, ১৫ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

গুলি ছুড়ে উল্লাস, কোনো ব্যবস্থা নেওয়া হয়নি

কুষ্টিয়া প্রতিনিধি

সরকারি বিধি ভেঙে ভাইঝির বিয়ের অনুষ্ঠানে অনুমোদিত শটগানের গুলি ছুড়ে উল্লাস করা ভেড়ামারা পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শামীমুল ইসলাম ছানার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি প্রশাসন। তবে স্থানীয় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ একজন জনপ্রতিনিধির এ ধরনের কাজ করা উচিত হয়নি বলে মনে করেন। আইন ভাঙায় ছানার অস্ত্রের লাইসেন্সটি যে কোনো সময় বাতিল করা হতে পারে বলে জেলা প্রশাসনের একটি সূত্র জানিয়েছে। ছানা একসময় জাসদ করতেন। ১৯৯৬ সালে গঠিত আওয়ামী লীগ সরকারের শেষ দিকে আওয়ামী লীগে যোগ দেন। বড় ভাই সাইফুল ইসলাম রানা মাহবুব-উল আলম হানিফের ব্যক্তিগত সহকারী ছিলেন। তবে নানা অনিয়ম ও দুর্নীতির কারণে বেশ কয়েক বছর আগে রানাকে সরিয়ে দেন হানিফ।

 রানা হানিফের পিএস থাকতেই প্রথম দফায় পৌর মেয়র নির্বাচিত হন ছানা। এরপর দলীয় মনোনয়ন পেয়ে দ্বিতীয়বারের মতো মেয়র হন। এলাকায় ছানা নানা কারণে কমবেশি আলোচিত থাকলেও সর্বশেষ কয়েক দিন আগে লাইসেন্স করা শটগান দিয়ে গুলি ছুড়ে চরম সমালোচনার মুখে পড়েছেন। নিজ দল ছাড়াও সব শ্রেণি-পেশার মানুষ একজন জনপ্রতিনিধির দায়িত্বজ্ঞানহীন এ কাজের নিন্দা জানিয়েছেন।

জেলা সচেতন নাগরিক কমিটির (সনাক) সভাপতি মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম টুকু বলেন, বৈধ অস্ত্রের ব্যবহারবিধি রয়েছে। এ বিষয়ে বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া না হলে আরও অনেকেই এ ধরনের কাজ করে বসবেন।

কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. জহির রায়হান জানান, বিষয়টি তারা খতিয়ে দেখছেন। এ ব্যাপারে আইন অমান্য হলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। লাইসেন্স বাতিলও হতে পারে।

সর্বশেষ খবর