মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

কুয়াকাটার কার্নিভালের সমাপনীতে হাজার হাজার মানুষ

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

কুয়াকাটায় মেগা বিচ কার্নিভালের সমাপনী অনুষ্ঠানে গতকাল হাজার হাজার মানুষ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি তার ভাষণে বলেন,  যখনই আওয়ামী লীগ ক্ষমতায় আসে তখনই দক্ষিণাঞ্চলের উন্নয়ন হয়। বরিশালে শিক্ষাবোর্ড ও বিশ্ববিদ্যালয় করা হয়েছে। পায়রা বন্দর নির্মাণ এই অঞ্চলের উন্নয়নের বড় দিক। এখানে এই অঞ্চলের মানুষের অর্থনৈতিক উন্নয়নে পায়রা বন্দরের ভূমিকা অপরিসীম। কুয়াকাটার সঙ্গে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে ইতিমধ্যে তিনটি ব্রিজ নির্মাণ করা হয়েছে। এখন পদ্মা ব্রিজের কাজ দ্রুত গতিতে চলছে। কুয়াকাটা তিন দিনের মেগা বিচ কার্নিভালের শেষ দিন গতকাল সকালে বিচ ক্লিনিংএর কর্মসূচিতে অংশ নেয় স্থানীয় প্রশাসনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। সন্ধ্যায় শুরু হয় জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান।

দেশবরেণ্য শিল্পীরা গান গেয়ে শ্রোতাদের মাতিয়ে রাখেন। স্থানীয় হাজারো মানুষ আর শত শত পর্যটক গভীর রাত পর্যন্ত উপভোগ করেন সাংস্কৃতিক অনুষ্ঠান। পর্যটক কেন্দ্র কুয়াকাটাকে সারা বিশ্বের কাছে পরিচিত করতে ১৪ জানুয়ারি শুরু হয় মেগাবিচ কার্নিভ্যাল কুয়াকাটা ২০১৭। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি ১৪ জানুয়ারি এ কার্নিভালের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। শিল্পমন্ত্রী আমু তার ভাষণে আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের স্বাধীনতার পরে ১৯৭২ সালের নভেম্বরে প্রথমে কুয়াকাটার প্রতি দৃষ্টি দিয়েছিলেন।

তার নির্দেশনায় কুয়াকাটায় পর্যটন মন্ত্রণালয় প্রথম জমি অধিগ্রহণের কাজ শুরু করেছিল। বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ এখন মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাস্তবায়ন করা হচ্ছে।

বঙ্গবন্ধুর সান্নিধ্যে রাজনীতি করার সুযোগ হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, সূর্যোদয় এবং সূর্যাস্তের অপরূপ দৃশ্য অবলোকনের একমাত্র পর্যটন কেন্দ্র কুয়াকাটার উন্নয়নে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। ১৯৭০ এর নির্বাচনের আগে বিশেষ লঞ্চ নিয়ে তিনি বৃহত্তর বরিশালের বিভিন্ন অঞ্চল ঘুরে দেখেছেন। তখন তিনি এসব অঞ্চলের সম্ভাবনাময় দিকগুলো নিয়ে আলোচনা করছেন।

পটুয়াখালীর জেলা প্রশাসক এ কে এম শামীমুল হক সিদ্দিকীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন আলহাজ মাহবুবুর রহমান এমপি, এ কে এম এ আউয়াল এমপি, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব তপন কুমার সরকার, পর্যটন করপোরেশনের অতিরিক্ত সচিব অপরূপ চৌধুরী, পটুয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান খান মোশাররফ হোসেন, পুলিশ সুপার সৈয়দ মোসফিকুর রহমান, কলাপাড়া উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব তালুকদার, ঝালকাঠি পৌরসভার মেয়র আলহাজ লিয়াকত আলী, কলাপাড়া পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, কুয়াকাটার মেয়র আবদুল বারেক মোল্লা প্রমুখ।

সর্বশেষ খবর