শনিবার, ২১ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

কলকাতার আদালতে আইনজীবী কামরুল ইসলামের জয়

নিজস্ব প্রতিবেদক

কলকাতার আদালতে  আইনজীবী কামরুল ইসলামের জয়

ভারতের কলকাতার বালুঘাট আদালতে জয়ী হলেন বাংলাদেশের আইনজীবী কামরুল ইসলাম। তিনি বর্তমানে ঢাকা জজ কোর্টের আইনজীবী হিসেবে কর্মরত রয়েছেন। সম্প্রতি ভারতের বৈদেশিক আইনের এক মামলায় বালুঘাট আদালত থেকে বাংলাদেশি ময়না আক্তার নামে এক কিশোরীর পক্ষে খালাস প্রদানের রায় নিয়ে আসেন তিনি। এ প্রসঙ্গে অ্যাডভোকেট কামরুল গতকাল রাতে বাংলাদেশ প্রতিদিনকে জানান, ‘বাংলাদেশের একজন কিশোরীকে বিদেশি জেল থেকে মুক্ত করতে পেরে আমার আইনি পেশা সার্থক বলে মনে করি। এ জয় আমরা নয়, গোটা বাংলাদেশের।’

ঘটনা সূত্রে জানা যায়, সম্প্রতি খুলনার বটিয়াঘাটার মোহাম্মদনগর এলাকার মোহাম্মদ আলীর মেয়ে ময়না আক্তারকে (১৯) পাসপোর্টবিহীন ভারতে পাচার করার উদ্দেশে নিয়ে যাওয়া হয়। এ সময় কলকাতার বালুঘাট থানা পুলিশ ময়নাকে আটক করে ভারতীয় প্যালেন কোর্টের ১৪-এ/বি ধারায় মামলা দায়ের করে আদালতে পাঠায়। মামলাটি দীর্ঘ সাড়ে তিন মাস চলার পর বালুঘাট সেশন জজ আদালতে বিচারাধীন ছিল। সর্বশেষ ১২ জানুয়ারি মামলাটিতে খালাস প্রদান করে পুশব্যাকের আদেশ দিয়ে রায় ঘোষণা হয়।

ওই মামলায় বাংলাদেশ থেকে ময়না আক্তারের পক্ষে আইনজীবী হিসেবে চূড়ান্ত শুনানিতে অংশগ্রহণ করেন অ্যাডভোকেট কামরুল। আদালত অ্যাডভোকেট কামরুল ইসলামের শুনানিতে সন্তোষ্ট হয়ে খালাস প্রদানের রায় দেন।

সর্বশেষ খবর