শিরোনাম
শনিবার, ২১ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা
বরিশাল মহানগর আওয়ামী লীগের মতবিনিময়

আওয়ামী লীগে হাইব্রিডদের স্থান হবে না

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

টানা আট বছর ক্ষমতাকালে অনেক আওয়ামী লীগার দেখা যায়। কাউকে জিজ্ঞাসা করলে বলে আমরা আওয়ামী লীগ করি। সবাই আওয়ামী লীগ করেন। আওয়ামী লীগ করা আর আওয়ামী লীগ হওয়া এক বিষয় নয়। আওয়ামী লীগ হওয়া অনেক কঠিন বিষয়।

বরিশাল মহানগর আওয়ামী লীগের ৭১ সদস্য বিশিষ্ট কমিটি গঠনের পর প্রথমবারের মতো গতকাল বিকালে নগরীর কালীবাড়ি রোডে শহীদ আবদুর রব সেরনিয়াবাতের বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন সংগঠনটির শীর্ষ নেতারা। তারা বলেন, আওয়ামী লীগ জনগণের দল, এখানে কোনো সন্ত্রাসী, হাইব্রিড কিংবা অতিউৎসাহীদের স্থান দেওয়া হবে না।

তারা বলেন, এখন থেকে আওয়ামী লীগের সব কর্মসূচিই নির্বাচনমুখী। ২৬ জানুয়ারি থেকে ১০ মার্চ পর্যন্ত প্রতিটি ওয়ার্ডে রাজনৈতিক প্রশিক্ষণ কর্মশালা হচ্ছে। এর মাধ্যমে আগামী দিনের জন্য সন্ত্রাসমুক্ত, মাদকমুক্ত বরিশাল মহানগর গড়তে চায় আওয়ামী লীগ।

মহানগর আওয়ামী লীগ নেতারা বলেন, প্রয়াত মেয়র শওকত হোসেন হিরন বরিশাল নগরীকে পরিকল্পিতভাবে সাজিয়ে ছিলেন। তার একটি সুনির্দিষ্ট লক্ষ্য ছিল, নগরীকে সুন্দর করেছেন, সবাই তার কাজের প্রশংসা করেছে। কিন্তু বর্তমান মেয়র আহসান হাবিব কামালের কোনো লক্ষ্য নেই।

বরিশালের রাজনীতিতে সংঘাতের আলামত পাওয়া যাচ্ছে কিনা এমন প্রশ্নের জবাবে মহানগর আওয়ামী লীগ সম্পাদক জাহাঙ্গীর বলেন, সংঘাত তারাই (বিএনপি) সৃষ্টি করে। বরিশালে যত রাজনৈতিক সংঘাত, সব তারাই সৃষ্টি করেছে। মতবিনিময় সভায় বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এ কে এম জাহাঙ্গীর এবং যুগ্ম সাধারণ সম্পাদক সাদিক আবদুল্লাহ। সভায় মহানগর আওয়ামী লীগের পদবিধারী নেতা এবং বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক দৈনিক পত্রিকা ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা অংশ নেন।

সর্বশেষ খবর