রবিবার, ২৯ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা
ইশতেহারে ঘোষণা

বিজেপি জিতলে উত্তরপ্রদেশে রামমন্দির হবেই

কলকাতা প্রতিনিধি

আসন্ন বিধানসভা নির্বাচনে জয়লাভ করলে উত্তরপ্রদেশে রামমন্দির নির্মাণ হবেই। গতকাল নির্বাচনী ইশতেহার প্রকাশ করে এ কথা জানায় বিজেপি। ইশতেহার প্রকাশ করে বিজেপির সভাপতি অমিত শাহ জানান, ‘রামমন্দির ইস্যুতে দল দৃঢ়প্রতিজ্ঞ... আইনের মধ্যে থেকেই মন্দির নির্মাণে সব রকম চেষ্টা করা হবে।’ তিন তালাক ইস্যুতে অমিত শাহ জানান, ‘ক্ষমতায় এলে রাজ্যের নারীদের সঙ্গে আলোচনা করা হবে, তাদের মতামত নেওয়া হবে এবং সুপ্রিম কোর্টের সামনে তা পেশ করা হবে।’ ৪০৩ আসনবিশিষ্ট উত্তরপ্রদেশে সাত দফায় ১১ ফেব্রুয়ারি ভোট গ্রহণ শুরু হবে। শেষ হবে ৮ মার্চ। রাজ্যের আইনশৃঙ্খলাও ফিরিয়ে আনা হবে বলে জানান বিজেপি সভাপতি।

 হিন্দি বলয়ের এই রাজ্যটিতে প্রায়শই যে সাম্প্রদায়িক উত্তেজনা মাথাচাড়া দিয়ে ওঠে সে প্রসঙ্গে বলেন, পুরো বিষয়টি খতিয়ে দেখতে জেলা পর্যায়ে একটি বিশেষ দল গঠন করা হবে। কোথাও কোনো উত্তেজনার ঘটনা ঘটলে জেলা শাসক নিজেও দায়ী থাকবেন। একই সঙ্গে উত্তরপ্রদেশকে রুগ্ন অবস্থা থেকে ওপরের দিকে টেনে তোলা হবে বলে তিনি আশ্বাস দেন।

বিজেপি সভাপতির দাবি, ‘এবার বিধানসভা নির্বাচনে দল দুই তৃতীয়াংশ আসন পাবে।’ ইশতেহারে বলা হয়, ছোট ব্যবসায়ীদের ঋণ মওকুফ করা, চাষের উন্নতিতে ১৫০ কোটি রুপির তহবিল গঠন করা, ছোট চাষিদের বিনা সুদে ঋণ, জমি ও খনি মাফিয়াদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া, যুবকদের জন্য ল্যাপটপ ও ইন্টারনেট, দ্বাদশ শ্রেণি পর্যন্ত সব শিক্ষার্থীর বিনা খরচে লেখাপড়ার ব্যবস্থা করা, রাজ্যে নতুন করে বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ, অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস (এইমস) নির্মাণ, পাঁচ বছরের মধ্যে রাজ্যের প্রতিটি ঘরে শৌচাগার স্থাপন ইত্যাদি।

সর্বশেষ খবর