মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা
দুই হত্যা মামলার রায়

বরগুনায় দুজনের ফাঁসি ১২ জনের যাবজ্জীবন

বরগুনা প্রতিনিধি

বরগুনায় দুই জেলেকে পানিতে চুবিয়ে হত্যা মামলার রায়ে দুজনকে ফাঁসি ও ১২ জনকে যাবজ্জীবন এবং একজনকে সাত বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। গতকাল দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আবু তাহের এ রায় দেন। ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন বরগুনা সদর উপজেলার বদরখালী ইউনিয়নের ডেমা-গুলিশাখালী গ্রামের মো. বাবুল মাঝি (৪৫) ও একই গ্রামের মো. রুস্তুম হাওলাদার (৫০)। যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্তরা হলেন একই গ্রামের ফজলু হাওলাদার, মো. খালেক, মনিরুল ইসলাম, মো. রহিম, মো. বাবুল, কুটি মিয়া, মো. বাদল, মো. হানিফ, মো. বাশার, রিয়াজ গাজী, মো. খোকন ও মো. সেন্টু। সাত বছর দণ্ডপ্রাপ্ত হয়েছেন পাথরঘাটা উপজেলার কথিত রাসুল মো. হাবিবুর রহমান জমাদ্দার। রায় শোনার পর আদালত প্রাঙ্গণে দণ্ডপ্রাপ্তদের স্বজনরা কান্নায় ভেঙে পড়েন।

 

মামলায় বলা হয়, ২০১০ সালের ১৪ ফেব্রুয়ারি পাথরঘাটা থেকে একটি ট্রলারে বঙ্গোপসাগরে মাছ ধরতে যায় ১৬ জেলে। সাগরে থাকার সময়ে কথিত রাসুল মো. হাবিবুর রহমান জমাদ্দারের মাধ্যমে মৃত মানুষকে জীবিত করা যায়— এ বিশ্বাস সৃষ্টি করে অন্য আসামিদের সহযোগিতায় আয়নাল (২৪) ও ফারুক (৪০) নামের দুই জেলেকে পানিতে চুবিয়ে হত্যা করেন মো. বাবুল মাঝি ও রুস্তুম হাওলাদার।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও বরগুনার অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট আকতারুজ্জামান বাহাদুর জানান, সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে এ রায় প্রদান করা হয়েছে। উচ্চ আদালতেও এ রায় বহাল থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন। অন্যদিকে আসামি পক্ষের আইনজীবী কমল কান্তি দাস বলেন, আসামিরা ন্যায় বিচার পাননি। তাই আমরা উচ্চ আদালতে আপিল করব।

 

সর্বশেষ খবর