Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭
প্রকাশ : শুক্রবার, ৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৪০
‘তিন বছরেও ত্বকি হত্যার বিচার হয় না কেন’
নিজস্ব প্রতিবেদক

নারায়ণগঞ্জের মেধাবী কিশোর তানভীর মুহাম্মদ ত্বকি হত্যার বিচার দাবি করেছে সন্ত্রাস নির্মূল ত্বকি মঞ্চ। এতে বক্তারা বলেছেন, ত্বকি হত্যার ঘটনা ধামাচাপা দিয়ে লাভ হবে না, একদিন না একদিন এর বিচার হবে।

গতকাল জাতীয় প্রেস ক্লাবে ত্বকি মঞ্চ আয়োজিত গোলটেবিল বৈঠকে বক্তারা আরও বলেন, নারায়ণগঞ্জের সাত খুনের বিচার, যুদ্ধাপরাধীদের বিচার হলে তিন বছরেও ত্বকি হত্যার বিচার কেন হবে না? ২০১৩ সালের ৬ মার্চ স্কুলে যাওয়ার পথে নারায়ণগঞ্জের বঙ্গবন্ধু সড়ক থেকে ত্বকিকে অপহরণ করা হয়। ঘটনার দিন রাতেই ত্বকির বাবা রফিউর রাব্বি নারায়ণগঞ্জ সদর মডেল থানায় বিষয়টি উল্লেখ করে সাধারণ ডায়েরি করেন। এ ছাড়া র‌্যাব ১১-এর কার্যালয়ে চিঠি দেন। এর দুই দিন পর ৮ মার্চ সকালে শীতলক্ষ্যার খালপাড় থেকে পুলিশ ত্বকির লাশ উদ্ধার করে। ওইদিন রাতেই ত্বকির বাবা বাদী হয়ে সদর মডেল থানায় ৩০২/৩৪ ধারায় আসামি অজ্ঞাত উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। বক্তারা বলেন, ত্বকি হত্যাকাণ্ডের প্রায় তিন বছর অতিবাহিত হলেও বিচার হয়নি। এ অবস্থা মেনে নেওয়া যায় না।

মঞ্চের আহ্বায়ক ও ত্বকির বাবা রফিউর রাব্বির সভাপতিত্বে এতে বক্তব্য দেন সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী, অধ্যাপক সফিউদ্দিন আহমেদ, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, উপদেষ্টা মনজুরুল আহসান খান, ঐক্য ন্যাপের সভাপতি পংকজ ভট্টাচার্য, বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, সুজন সাধারণ সম্পাদক ড. বদিউল আলম মজুমদার, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয় জুনায়েদ সাকী প্রমুখ।

এই পাতার আরো খবর
up-arrow