Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১৭ ডিসেম্বর, ২০১৭

ঢাকা, রবিবার, ১৭ ডিসেম্বর, ২০১৭
প্রকাশ : শনিবার, ৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৩ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৪৬
বাজার দর
চট্টগ্রামে বেড়েছে মুরগির দাম
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে হঠাত্ই বেড়ে গেছে ব্রয়লার মুরগির দাম। এক সপ্তাহ আগেও প্রতি কেজি মুরগির দাম ছিল ১৪০-১৪৫ টাকা। কিন্তু গতকাল বিক্রি হয়েছে ১৫০-১৬০ টাকায়। প্রতি কেজি দেশি মুরগি বিক্রি হয়েছে ৪০০-৪২০ ও সোনালি মুরগি ৩২০-৩৫০ টাকায়।

নগরের কাঁচাবাজার ঘুরে এ চিত্র পাওয়া গেছে। তবে মুরগি বিক্রেতারা জানিয়েছেন, হঠাত্ ব্রয়লার মুরগির বাচ্চার দাম বৃদ্ধি পাওয়ায় বড় মুরগির দামও বাড়ছে। বাচ্চার দাম কমলেই মুরগির দাম কমবে। রেয়াজুদ্দিন বাজারের মুরগি ক্রেতা আবদুল্লাহ আল মামুন বলেন, এক সপ্তাহের ব্যবধানে প্রতি কেজি মুরগির দাম ১০ থেকে ২০ টাকা পর্যন্ত বেড়েছে। বিক্রেতাদের একটি সিন্ডিকেট ইচ্ছাকৃত এভাবে দাম বৃদ্ধি করে। দায়িত্বশীল মহলের নিয়ন্ত্রণ না থাকায় বিক্রেতারা এমন করতে পারছে।   

এদিন বাজারে প্রতি কেজি আলু বিক্রি হয়েছে ১২ থেকে ১৫, টমেটো ২৫ থেকে ৩০, ফুলকপি ২৫ থেকে ৩০, বেগুন ৩০ থেকে ৩৫,  মিষ্টি কুমড়া ২০ থেকে ২৫, মুলা ২০, শিম ২৫ থেকে ৩০,  শিমের বিচি ৭০ থেকে ৮০, বরবটি ৬০ থেকে ৭০ টাকায়।

অন্যদিকে বাজারে প্রতি কেজি কাতলা মাছ বিক্রি হয় ৩৫০-৪০০, রুই ২০০-২৫০, রূপচাঁদা (ওজনভেদে) ৪০০ থেকে ৫০০, চিংড়ি  (সাইজভেদে) ৪০০ থেকে ৫৫০, মাগুর ৪০০-৫০০ টাকায়। ইলিশ মাছ ৬০০ থেকে ১৩০০, কোরাল ৩৫০ থেকে ৪২০, টেংরা ৩০০ থেকে ৩৫০, লইট্টা ১২০ থেকে ১৪০, তেলাপিয়া ১৪০ থেকে ১৬০, পাঙ্গাস ১৩০ থেকে ১৭০, মলা ২৩০ থেকে ৩৪০ এবং কৈ ২২০-২৫০ টাকায়।

up-arrow