Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭
প্রকাশ : রবিবার, ৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৪ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:২৬
মানবসেতুর ওপর দিয়ে হাঁটা মামলায় ৫২ জনের সাক্ষ্য
চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরের হাইমচর উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের ‘মানবসেতু’র ওপর দিয়ে জুতা পরে হাঁটার ঘটনায় এখন পর্যন্ত ৫২ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। এদিকে অভিযুক্ত নূর হোসেন পাটওয়ারী শুক্রবার উপজেলা ভাইস চেয়ারম্যানের মাধ্যমে চিঠি পাঠিয়ে এ ঘটনার জন্য নিজের ভুল স্বীকার করে তদন্ত কমিটির কাছে ক্ষমা চেয়েছেন বলে জানা গেছে।

এ ব্যাপারে তদন্ত কর্মকর্তা চট্টগ্রাম বিভাগীয় অতিরিক্ত কমিশনার (উন্নয়ন) সৈয়দা সারোয়ার জাহান জানান, ‘এখন পর্যন্ত ৫২ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে। রবিবার (আজ) চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কাছে প্রতিবেদন জমা দেওয়া হবে। তিনি তা মন্ত্রণালয়ে পাঠাবেন। ’

তবে নূর হোসেন পাটওয়ারী চিঠিতে উল্লেখ করেছেন, ‘৩০ জানুয়ারি নীলকমল ওছমানিয়া হাইস্কুলের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে শরীরচর্চা প্রদর্শনীর অংশ হিসেবে ছাত্ররা মানবসেতু তৈরি করে। সেখানে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে আমাকে সেই মানবসেতু হেঁটে পার হতে স্কুল কর্তৃপক্ষ, আয়োজক ও ছাত্রদের পক্ষ থেকে উপর্যুপরি অনুরোধ জানানো হয়। অতীতে ছাত্রদের তৈরি এ রকম মানবসেতু হেঁটে পার হয়েছেন স্থানীয় একজন সংসদ সদস্য, একজন উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ আরও অনেক গণ্যমান্য ব্যক্তি। প্রথমে আমার আপত্তি থাকলেও তাদের বার বার অনুরোধের পরিপ্রেক্ষিতে মানবসেতু হেঁটে পার হই। পরে বিষয়টি নিয়ে ফেসবুকসহ বিভিন্ন সংবাদমাধ্যমে ব্যাপক আলোচনা-সমালোচনার ঝড় ওঠে। আমি বিষয়টির আকস্মিকতায় কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়ি।

পুরো বিষয়টিতে আমি অত্যন্ত লজ্জিত, দুঃখিত এবং সবার কাছে ক্ষমাপ্রার্থী। ’

উল্লেখ্য, গত সোমবার চাঁদপুরের হাইমচর উপজেলার নীলকমল ওছমানিয়া হাইস্কুলের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে ছাত্রদের পিঠের ওপর দিয়ে হেঁটে ‘মানবসেতু’ পার হওয়ার ঘটনায় ব্যাপক সমালোচনা ও নিন্দার ঝড় ওঠে। মানবসেতু পার হয়ে হাইমচর উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী খুশি হয়ে ৫ হাজার টাকাও দেন। এরপর বুধবার রাতে হাইমচর থানায় এ ঘটনায় আবদুল কাদের গাজী নামে এক অভিভাবক নূর হোসেন পাটওয়ারী ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোশারফ হোসেনসহ পাঁচজনের বিরুদ্ধে শিশু নির্যাতন আইনে একটি মামলা করেন।

এই পাতার আরো খবর
up-arrow