Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭
প্রকাশ : রবিবার, ৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৪ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:২৭
কানাডিয়ান ইউনিভার্সিটিতে দিনব্যাপী ওরিয়েন্টেশন সাংস্কৃতিক অনুষ্ঠান
নিজস্ব প্রতিবেদক

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশে হয়ে গেল দিনব্যাপী ওরিয়েন্টেশন ও সাংস্কৃতিক অনুষ্ঠান। স্প্রিং-২০১৭ সেমিস্টারের নবাগত শিক্ষার্থীদের উদ্দেশে এই আয়োজন করা হয়।

ওরিয়েন্টেশনকে সামনে রেখে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সাজানো হয়েছিল নতুন রূপে। শোভা পেয়েছিল রং-বেরঙের বেলুন, ফেস্টুন। বিশ্ববিদ্যালয়জুড়ে ছিল সাজ সাজ রব। শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতিতে পরিণত হয়েছিল এক মিলনমেলায়। বিশ্ববিদ্যালয়টির বনানী ক্যাম্পাসে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান। অনুষ্ঠানে সমাপনী বক্তব্য দেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চৌধুরী নাফিজ শারাফাত। অনুষ্ঠানে ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর অধ্যাপক উইলিয়াম এইচ. ড্যারেঞ্জার, বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের প্রধান উপদেষ্টা অধ্যাপক এম এ আরাফাত প্রমুখ বক্তব্য দেন। ইউজিসি চেয়ারম্যান বক্তব্যে বলেন, জ্ঞান অন্বেষণ এবং নতুন নতুন জ্ঞানের বিকাশ ঘটানোর স্থান হচ্ছে ইউনিভার্সিটি।

এখানে শিক্ষার্থীদের কার্যকর জ্ঞান অন্বেষণে মনোযোগী হতে হবে।

মাদক ও জঙ্গিবাদ থেকে মুক্ত হয়ে শিক্ষার্থীদের লেখাপড়ায় মনোযোগী হয়ে কঠোর পরিশ্রম ও অধ্যবসায়ী হওয়ারও আহ্বান জানান তিনি।  

অন্য বক্তারা বলেন, প্রকৃত জ্ঞান অর্জন ছাড়া সার্টিফিকেট লাভ করা বৃথা। নবাগতদের উদ্দেশে তারা বলেন, তোমাদের জ্ঞান অর্জন করে মানুষের মতো মানুষ হতে হবে।

পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। নিজস্ব ব্যান্ডদল সিইউবিয়ান্স এতে অংশ নেয়। এ ছাড়াও নাটক, নাচ, র‌্যাম্প শো, কবিতা আবৃতি ও স্টুডেন্ট ফান সেশন পরিবেশন করা হয়।  

এই পাতার আরো খবর
up-arrow