Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭
প্রকাশ : সোমবার, ৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০২:২৮
মমতার কাছে তিস্তার সমাধান চাইলেন আসাদ্দুজামান নূর
কলকাতা প্রতিনিধি

বাংলাদেশের সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির কাছে তিস্তার পানি সমস্যার সমাধান চেয়েছেন। গতকাল কলকাতার মিলনমেলা প্রাঙ্গণে ৪১তম কলকাতা আন্তর্জাতিক বইমেলায় ‘বাংলাদেশ দিবস’ উদযাপন অনুষ্ঠানে তিনি এ প্রত্যাশার কথা জানান।

আসাদুজ্জামান নূর বলেন, ‘বাংলাদেশ ও ভারতের মধ্যে যে বন্ধুত্ব আছে সেটা সর্বোচ্চ পর্যায়ে বিরাজ করছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি দুজনেই বাংলাদেশ সফরে গেছেন। এর ফলে দুই দেশের সম্পর্কের ক্ষেত্রে একটা নতুন মাত্রা যুক্ত হয়েছে। অনেক অমীমাংসিত সমস্যা সমাধান হয়েছে। তবে তিস্তা বাকি থাকবে কেন? বাংলাদেশ এখনো তিস্তার পানি সমস্যা সমাধানের দিকে তাকিয়ে আছে। আমি মনে করি মমতা ব্যানার্জি বাংলাদেশের পরম বন্ধু। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও তার যথেষ্ট ঘনিষ্ঠতা আছে। দুজনের মধ্যে ভালো যোগাযোগ রয়েছে। তাই আমরা আশা রাখি যে, তার উদারতায়, বন্ধুত্বে আমরা অচিরেই এ সমস্যাটিরও সমাধান করতে পারব। আমাদের মধ্যে কোনো ক্ষেত্রেই কোনো সমস্যা থাকার কথা নয়। দুই দেশের মানুষের কল্যাণে দুই দেশের রাষ্ট্রপ্রধানরা একসঙ্গে বসে বকেয়া সমস্যা সমাধানের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া উচিত। ’

এ সময় উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের তথ্যপ্রযুক্তি মন্ত্রী ব্রাত্য বসু, বাংলাদেশের নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বেগম মেহের আফরোজ চুকমি, কলকাতার বাংলাদেশ ডেপুটি হাইকমিশনার জকি আহাদ, ফার্স্ট সেক্রেটারি (প্রেস) মোফাকখারুল ইকবাল, কলকাতা বুক সেলার্স অ্যান্ড গিল্ডের সাধারণ সম্পাদক ত্রিদিব চ্যাটার্জি, কবি নুরুল হুদা, অলোক রঞ্জন দাশগুপ্ত প্রমুখ।

এই পাতার আরো খবর
up-arrow