Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭
প্রকাশ : শনিবার, ১১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১০ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৪৩
নির্বাচনকালীন সরকারের জন্য প্রধানমন্ত্রীকে উদ্যোগ নিতে হবে
—শামসুজ্জামান দুদু
নিজস্ব প্রতিবেদক

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকালীন সহায়ক সরকারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আলোচনার উদ্যোগ নিতে হবে। তিনি বলেন, একটি পাগলও জানে শেখ হাসিনা নির্বাচনকালীন সরকারের প্রধান হিসেবে নেতৃত্ব দিলে ২০১৪ সালের ৫ জানুয়ারির চেয়ে আরও খারাপ নির্বাচন হবে।

এজন্য নির্বাচনকালীন সহায়ক সরকারের জন্য আলোচনার উদ্যোগ নিতে হবে। জাতীয় প্রেস ক্লাবের সামনে গতকাল খালেদা জিয়া ও তারেক রহমানের নামে সব মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে জাতীয়তাবাদী সংগ্রামী দল আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন। দুদু বলেন, গণমাধ্যমকর্মীরা এখন লিখতে ভয় পান। বৃহস্পতিবার বেগম খালেদা জিয়া কোর্টে যাচ্ছিলেন এ সময় দলীয় নেতা-কর্মীরা তাকে হাত নেড়ে শুভেচ্ছা জানাতে রাস্তায় দাঁড়িয়েছিলেন। কিন্তু তাদের লাঠিচার্জ করা হয়েছে।

 পুলিশের কাজ নাগরিকের নিরাপত্তা নিশ্চিত করা। তা করতে না পারলে পুলিশের কোনো প্রয়োজন নেই। তিনি বলেন, খালেদা জিয়াকে পল্টন, সোহরাওয়ার্দী উদ্যানসহ রাজধানীর কোথাও সমাবেশ করতে দেওয়া হচ্ছে না। প্রধানমন্ত্রী নিজেকে গণতন্ত্রের মানসকন্যা বলে দাবি করেন। এটাই কি তার নমুনা? বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে দেশে আসতে দেওয়া হচ্ছে না। আগেই তাকে কনভিকটেড করা হয়েছে।

স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে এতে বক্তব্য দেন জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

up-arrow