Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭
প্রকাশ : সোমবার, ১৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০২:৩৮
কোরআনের শিক্ষায় বিশেষ অবদানের জন্য সম্মাননা
নিজস্ব প্রতিবেদক

কোরআনের শিক্ষায় অবদানকারীদের সম্মাননা দিয়েছে ‘কোরআনের আলো ফাউন্ডেশন’। গতকাল রাজধানীর কাকরাইলে ‘ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স (আইডিইবি)’ ভবনে এক অনুষ্ঠানে এ সম্মাননার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আবদুল্লাহ। কোরআনের শিক্ষা ও খেদমতে বিশেষ অবদান রাখায় আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মাওলানা কারী আবদুল হককে আজীবন সম্মাননা দেওয়া হয়।

সম্মাননা হিসেবে নগদ অর্থ ও ক্রেস্ট তুলে দেন অতিথি। অনুষ্ঠানে ১১টি কোরআন শিক্ষা প্রতিষ্ঠান ও ৮ জন কোরআন শিক্ষককে সম্মাননা দেওয়া হয়। এছাড়া ২০১৬ সালে বিশ্বে কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারী হাফেজ জাকারিয়াকেও পুরস্কারে ভূষিত করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ফাউন্ডেশনের চেয়ারম্যান হাফেজ মাওলানা আবু ইউসুফ। এতে আরও বক্তব্য দেন সেন্টার ফর জাকাত ম্যানেজমেন্টের চেয়ারম্যান ও রহিম আফরোজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ নিয়াজ রহিম, কোরআনের আলো ফাউন্ডেশনের সেক্রেটারি মুফতি মহিউদ্দিন, সহ-সভাপতি কারী জহিরুল ইসলাম, ইম্পেরিয়াল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শাহ আলম, নিওটেক্স গ্রুপের চেয়ারম্যান মাওলানা নুরুল আমীন মাহদী, হাফেজ কারী হাবিবুল্লাহ বেলালী, অধ্যক্ষ মাওলানা আবদুর রাজ্জাক, তাসমিয়া কসমেটিকসের হাম্মাদ আমীন প্রমুখ।

বক্তারা বলেন, কোরআন বা কেরাত প্রতিযোগিতায় অংশ নিয়ে এদেশের হাফেজরা দেশের জন্য সম্মান বয়ে আনছেন। আশা করি, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক্ষেত্রে বিশেষ নজর দেবেন। কারণ তিনি ইসলামের জন্য নিবেদিত প্রাণ। প্রতিদিন ফজরের নামাজ দিয়ে দিন শুরু করেন তিনি। তিনি আমাদের ভরসা। ‘পিএইচপি-কোরআনের আলো’ অনুষ্ঠানের সঞ্চালক শাহ ইফতেখার তারেক অনুষ্ঠানে উপস্থাপনা করেন।

ফাউন্ডেশনের চেয়ারম্যান হাফেজ মাওলানা আবু ইউসুফ বলেন, আমরা কোরআনে হাফেজদের নিয়ে কাজ করি এবং তা অব্যাহত রাখার চেষ্টা করব।

এই পাতার আরো খবর
up-arrow