Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭
প্রকাশ : মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১৩ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৪৩
সাংবাদিক শিমুল হত্যা
মেয়র মিরুসহ ছয় জনের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর
সিরাজগঞ্জ প্রতিনিধি

সাংবাদিক শিমুল হত্যা মামলায় শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মিরুসহ ছয় আসামির পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গতকাল শাহজাদপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হাসিবুল হকের আদালতে এ ছয়জনকে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করলে বিচারক শুনানি শেষে প্রত্যেকের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এ ছাড়াও একই আদালতে ছাত্রলীগ নেতা বিজয়কে মারধরের মামলায় মেয়রের ভাই মিন্টু ও তার গাড়িচালক শাহিনের সাত দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত এ মামলায় ১৫ ফেব্রুয়ারি রিমান্ড শুনানির দিন ধার্য করেন।

শিমুল হত্যা মামলার শুনানি শেষে রাষ্ট্রপক্ষের আইনজীবী আবুল কাশেম জানান, অবৈধ অস্ত্র উদ্ধারের প্রয়োজনে জিজ্ঞাসাবাদের জন্য আসামিদের সাত দিন করে রিমান্ড চাওয়া হয়েছিল। আদালত পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে। মেয়র হালিমুল হক মিরু ছাড়াও এ মামলায় কে এম নাসির উদ্দিন, আলমগীর হোসেন, আরশাদ আলী, নাজমুল ইসলাম ও জহির হোসেনের রিমান্ড মঞ্জুর হয়েছে। আসামিপক্ষে আইনজীবী ছিলেন রফিকুল ইসলাম সরকার। শুনানি শেষে আসামিদের জেলা কারাগারে নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, ২ ফেব্রুয়ারি একটি সংঘর্ষের সময় মেয়র মিরু ও তার ভাই শটগান দিয়ে গুলি ছুড়তে থাকেন। এ সময় সংবাদ সংগ্রহে থাকা সমকালের সাংবাদিক আবদুল হাকিম শিমুলের মাথায় গুলি লাগে। পরদিন উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার পথে সাংবাদিক শিমুল মারা যান। এ ঘটনায় মেয়র মিরুকে প্রধান আসামি করে হত্যা মামলা করা হয়।

এই পাতার আরো খবর
up-arrow