Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭
প্রকাশ : মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০২:৩৬
২২ মামলার আসামি বন্দুকযুদ্ধে নিহত
মুন্সীগঞ্জ প্রতিনিধি

মুন্সীগঞ্জে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ২২ মামলার আসামি শাহজালাল মিজি (২৮) নিহত হয়েছেন। রবিবার রাত ২টার দিকে মুন্সীগঞ্জ সদর উপজেলার রনছ-রুহিতপুরের পারুলপাড়ায় এ ঘটনা ঘটে।

মিজু শহরের দক্ষিণ কোর্টগাঁও এলাকার ঝিন্টু মিয়ার ছেলে। আগেরদিন বিকালে তাকে পুলিশ গ্রেফতার করেছিল। পুলিশ জানিয়েছে,  ঘটনাস্থল থেকে পুলিশ দুটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগাজিন, দুটি চাইনিজ কুড়াল, একটি রামদা, একটি চাপাতি ও দুটি ছোরা উদ্ধার করা হয়েছে। পুলিশ সুপার জায়েদুল আলম পিপিএম জানান, শীর্ষ সন্ত্রাসী শাহজালাল মিজিকে আটকের পর থানা ও ডিবি পুলিশ তাকে নিয়ে ওই রাতে অস্ত্র উদ্ধার অভিযানে নামে। তার তথ্য অনুযায়ী অবৈধ অস্ত্র উদ্ধার করতে গেলে পারুলপাড়া এলাকায় পুলিশের ওপর শাহজালাল বাহিনী গুলি চালায়। তখন উভয়পক্ষে গোলাগুলি শুরু হয়। এ সুযোগে শাহজালাল পুলিশ ভ্যান থেকে পালানোর চেষ্টা করেন। একপর্যায়ে তিনি গুলিবিদ্ধ হন। ভোররাত ৪টার দিকে শাহজালাল মিজিকে গুলিবিদ্ধ অবস্থায় মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। বন্দুকযুদ্ধের সময় তিন পুলিশ সদস্য আহত হন। তিনি আরও জানান, মিজির বিরুদ্ধে একটি খুন, পাঁচটি অস্ত্র, দুটি চাঁদাবাজি, একটি অপহরণ, একটি দস্যুতা, একটি মাদক ও সরকারি কাজে বাধাদানসহ মোট ২২টি মামলা রয়েছে। তার লাশ ময়নাতদন্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হয় এবং রাতে তার মরদেহ দক্ষিণকোর্টগাঁও লিচুতলা পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

‘বন্দুকযুদ্ধের’ আরও ঘটনা : সাতক্ষীরা প্রতিনিধি জানিয়েছেন, সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের ছোট কলাগাছিয়া এলাকায় র‌্যাবের সঙ্গে বনদস্যু নূর বাহিনীর বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। গতকাল পশুরতলা খালে সকাল সাড়ে ৮টা থেকে ৯টা পর্যন্ত উভয় পক্ষের মধ্যে শতাধিক রাউন্ড গুলি বিনিময় হয়।

বগুড়া থেকে নিজস্ব প্রতিবেদক জানান, পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ অবস্থায় দুই ডাকাতসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে। গতকাল রাত ১টার দিকে বগুড়া শহরতলির মানিকচকে এ ঘটনা ঘটে।

এই পাতার আরো খবর
up-arrow