Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭
প্রকাশ : বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১৫ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৫০
গাইবান্ধার সাঁওতালদের পুনর্বাসনে পদক্ষেপ জানতে চায় হাই কোর্ট
নিজস্ব প্রতিবেদক

গাইবান্ধার গোবিন্দগঞ্জে উচ্ছেদ হওয়া সাঁওতালদের পুনর্বাসনে গৃহীত পদক্ষেপ সম্পর্কে জানতে চেয়েছে হাই কোর্ট। গাইবান্ধার জেলা প্রশাসক ও গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে এক মাসের মধ্যে এ বিষয়ে আদালতকে প্রতিবেদন আকারে অবহিত করতে নির্দেশ দেওয়া হয়েছে।

গতকাল বিচারপতি কাজী রেজা-উল হক এবং বিচারপতি মোহাম্মদ উল্লাহ’র সমন্বয়ে গঠিত হাই কোর্ট  বেঞ্চ এ আদেশ দেয়। এছাড়া ওই সংঘর্ষের ঘটনায় উচ্ছেদ হওয়া সাঁওতালদের পুনর্বাসনে কেন ব্যবস্থা নেওয়া হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছে আদালত। ভূমি সচিব, রংপুর জেলা প্রশাসক, গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সংশ্লিষ্ট থানার ওসিকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে। আদালতে আবেদনের পক্ষে আইনজীবী সুপ্রকাশ দত্ত অমিত এবং রংপুর চিনিকলের পক্ষে এ এম মাসুম ও রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস শুনানি করেন।

সুপ্রকাশ দত্ত সাংবাদিকদের বলেন, গত ৭ ডিসেম্বর রংপুর সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক আবদুল আউয়ালকে রেজিস্ট্রি ডাকযোগে একটি নোটিস পাঠানো হয়। নোটিসে সাঁওতালদের ওপর হামলার ঘটনার আলামত কোন কর্তৃত্ববলে অপসারণ করা হয়েছে- তা জানতে চাওয়া হয়। নোটিসের জবাব না পাওয়ায় হাই কোর্টে এ রিট করা হয়।

এই পাতার আরো খবর
up-arrow