Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭
প্রকাশ : শনিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৩৯
সবাই প্রতিদিন একটা করে ভালো কাজ করলে পৃথিবী হবে শান্তিময়
—শামীম ওসমান
সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

সংসদ সদস্য শামীম ওসমান (নারায়ণগঞ্জ-৪) বলেছেন, স্বার্থান্ধ মানুষেরা পৃথিবীকে আজ অশান্ত করে তুলেছে। সবাই যদি প্রতিদিন একটা করে ভালো কাজ করে তা হলে পৃথিবীটা হয়ে উঠবে শান্তিময়।

শামীম ওসমান গতকাল বিকালে সিদ্ধিরগঞ্জের জালকুড়ি নাইন্তাপাড়া এলাকায় শ্রীশ্রী ঠাকুর অনুকূল চন্দ্রের ১২৯তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত ধর্মসভায় প্রধান অতিথির ভাষণ দিচ্ছিলেন। তিনি ঠাকুর অনুকূল চন্দ্রের মতো নিঃস্বার্থভাবে মানবসেবায় ব্রতী হওয়ার জন্য যুব সমাজের প্রতি আহ্বান জানিয়ে বলেন, মনে রাখতে হবে মা-বাবার আশীর্বাদ থাকলে কেউ ক্ষতি করতে পারবে না।

শামীম ওসমান বলেন, আমরা সবাই ধর্মের কথা বলি, কিন্তু মানি কয়জন! তিনি বলেন, কিছু মানুষ আজ ধর্মকে কঠিন করে তুলেছে। এরা স্বার্থান্বেষী মানুষ। তিনি বলেন, পৃথিবী শান্তির জায়গা। নবী-রসুল, পীর-ফকির মানুষে মানুষে বিভেদ সৃষ্টির জন্য কখনো প্রচারণা চালাননি।

 কিন্তু আমরা কী করছি? আমরা নিজেদের স্বার্থের জন্য পৃথিবীকে অশান্ত করে ফেলছি। সবাই শুধু খাই খাই করছি। কিন্তু এই দুনিয়াটা কয়দিনের? এখানে যতদিন আমরা থাকি ততদিন যেন খাটি মানুষ হয়ে থাকি— আসুন সৃষ্টিকর্তার কাছে আমরা এমন প্রার্থনাই করি।

শামীম ওসমান বলেন, আগে রাজনীতি করেছি নিজের জন্য। এখন রাজনীতি করি মানুষের জন্য। তা করছি কারণ, মানুষকে খুশি করলে আল্লাহতায়ালা খুশি হন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ধৃতব্রত আদিত্য। বিশেষ অতিথি ছিলেন শিল্প মন্ত্রণালায়ের যুগ্ম-সচিব বাসুদেব আচার্য, সিআইডির ডিআইজি ভানুলাল দাস। উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানার ওসি মুহাম্মদ শরাফত উল্লাহ, আলহাজ মজিবুর রহমান প্রধান, সামছুল আলম বাচ্চু, প্রিতম কুমার দেব, অজয় কুমার ঘোষ, গৌরাঙ্গ চন্দ্র দাশ, বিকাশ সরকার, সুধীর রঞ্জন দাস প্রমুখ।

up-arrow