Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭
প্রকাশ : সোমবার, ২০ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২০ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:১৩
চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সম্মেলন আজ
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় আজ সোমবার চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠেয় সম্মেলনে মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় নেত্রীরা উপস্থিত থাকবেন।

দক্ষিণ জেলা মহিলা লীগের এবারের সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্যসহ আটজন নেত্রী আলোচনায় রয়েছেন। পদ পেতে তারা নানা গ্রুপিং-লবিং করছেন। সম্মেলনে ৮০ জন কাউন্সিলর রয়েছে। দলীয় সূত্রমতে, দক্ষিণ জেলা মহিলা লীগের  নেতৃত্ব পেতে আলোচনায় এগিয়ে রয়েছেন প্রয়াত আওয়ামী লীগ নেতা আতাউর রহমান খান কায়সারের মেয়ে সংসদ সদস্য ওয়াশিকা আয়েশা খান, সাবেক সংসদ সদস্য চেমন আরা তৈয়ব, স্বপ্না দত্ত, আওয়ামী লীগের প্রয়াত নেতা আবদুল্লাহ আল হারুনের মেয়ে লুবনা হারুন, ববিতা বড়ুয়া, শাহেদা আক্তার, খালেদা আক্তার ও রেহেনা চৌধুরী। এ আটজনের মধ্যে যে কেউ সভাপতি এবং সম্পাদক পদ পেতে পারেন।

নারী সংসদ সদস্য ওয়াসিকা আয়েশা খান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, দলের স্বার্থের বাইরে কোনো কিছুতেই আমার সায় নেই। দল যদি প্রয়োজন মনে করে আমি পদে আসব। এখানে কারও ব্যক্তিগত মতামতের চেয়ে দলের স্বার্থকেই বেশি প্রাধান্য দেওয়া উচিত। দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক চেমন আরা তৈয়ব বলেন, আমরা নতুন নেতৃত্ব সৃষ্টি করার কথা বলেছিলাম। তারপরও কেন্দ্রীয় কমিটি যে সিদ্ধান্ত দেবে, সেটাই হবে। দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয় ২০০৪ সালে। সে সম্মেলনে হাসিনা মান্নান সভাপতি ও চেমন আরা তৈয়ব সাধারণ সম্পাদক হন। এ কমিটি দীর্ঘ এক যুগ ধরে দায়িত্ব পালন করলেও উপজেলা ও পৌরসভায় সাংগঠনিক অবস্থান খুবই নড়বড়ে। জেলার আট উপজেলা ও দুটি প্রথম শ্রেণির পৌরসভার অধিকাংশেই কমিটি নেই। কোনো কোনো উপজেলায় সংসদ সদস্যের পছন্দের নেত্রীরাই সভাপতি-সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এই পাতার আরো খবর
up-arrow