Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭
প্রকাশ : সোমবার, ২০ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২০ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:১৬
বানারীপাড়া উপজেলা উপনির্বাচন
জালিয়াতি করে মনোনয়ন প্রত্যাহার দেখানোর দাবি
নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান পদে উপনির্বাচনে জাসদ (আম্বিয়া প্রধান) প্রার্থী টিপু সুলতানের প্রার্থিতা জালিয়াতি করে রিটার্নিং অফিসার প্রত্যাহার করেছেন বলে অভিযোগ করা হয়েছে। গতকাল রাতে বরিশাল প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন টিপু সুলতান।

লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করেন, বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান পদে উপ নির্বাচনে তিনি জাসদ মনোনীত প্রার্থী। তার মনোনয়ন যথাযথ প্রক্রিয়ায় বৈধ ঘোষণা করেন রিটার্নিং অফিসার। গতকাল প্রতীক বরাদ্দের দিন রিটার্নিং অফিসারের কাছে গেলে তাদের বসিয়ে রেখে নানা টালবাহানা করেন রিটার্নিং অফিসার। পরে বিকাল ৪টায় তাদের ফের অফিসে যেতে বলেন। বিকালে অফিসে গিয়ে দেখেন নোটিস বোর্ডে একটি নোটিস টাঙানো। যাতে লেখা টিপু সুলতান নিজেই ১৮ ফেব্রুয়ারি রিটার্নিং অফিসারের কাছে পারিবারিক সমস্যার কারণ দেখিয়ে মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করেছেন। ওই আবেদন রিটার্নিং অফিসার মো. আরিফুল হক গ্রহণ করেছেন।

টিপু সুলতানের দাবি, তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। রিটার্নিং অফিসার তার স্বাক্ষর জালিয়াতি করে মনোনয়ন প্রত্যাহার দেখিয়েছেন। এ বিষয়ে রিটার্নিং অফিসার আরিফুল হকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি মুঠোফোন রিসিভ করেননি। প্রসঙ্গত, আগামী ৬ মার্চ বানারীপাড়া ও গৌরনদী উপজেলা চেয়ারম্যানের শূন্য পদে উপনির্বাচনে ভোট গ্রহণ হবে।

এই পাতার আরো খবর
up-arrow