Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : সোমবার, ২০ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২০ ফেব্রুয়ারি, ২০১৭ ০২:১১
আইএলও কর্মকর্তার শুল্কমুক্ত সুবিধার গাড়ি হস্তান্তর
নিজস্ব প্রতিবেদক

আইএলও বাংলাদেশ অফিস তাদের সাবেক একজন কর্মকর্তার ব্যবহৃত সাদা রঙের টয়োটা সিডান গাড়ি কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কাছে হস্তান্তর করেছে। গতকাল দুপুরে আইএলও অফিসের ড্রাইভার গোলাম মোস্তফা সুডান গাড়িটি চালিয়ে রাজধানীর কাকরাইলে কাস্টমস গোয়েন্দা কার্যালয়ে নিয়ে যান।

কাস্টমস গোয়েন্দা সূত্র বলছে, গাড়িটি ব্যবহার করতেন মি. ফ্রান্সিস দিলীপ বসন্ত ডি সিলভা। তিনি গত ৩১ ডিসেম্বর বাংলাদেশে অ্যাসাইনমেন্ট শেষ করে স্থায়ীভাবে বাংলাদেশ ত্যাগ করেন। কিন্তু আইনানুযায়ী, তিনি বাংলাদেশ ছাড়ার আগে তার ব্যবহৃত কাস্টমস পাসবুক ও গাড়িটি কাস্টমস কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করে যাননি। ১৭ জুন ২০০৮ থেকে ৩১ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত আইএলও বাংলাদেশে আন্তর্জাতিক বিশেষজ্ঞ হিসেবে কর্মরত ছিলেন তিনি। বাংলাদেশে অবস্থানকালীন তিনি ব্যক্তিগতভাবে ব্যবহারের জন্য এই গাড়িটি শুল্কমুক্ত সুবিধায় কিনেছিলেন।

এর আগে, গত ডিসেম্বরে শুল্কমুক্ত সুবিধার অপব্যবহারের অভিযোগে আরেকজন আইএলও কর্মকর্তার গাড়ি আটক করেছিল কাস্টমস গোয়েন্দারা। গাড়িটি বর্তমানে শুল্ক গোয়েন্দা সদর দফতরের হেফাজতে রয়েছে। কাগজপত্র যাচাই শেষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এই পাতার আরো খবর
up-arrow