Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২০ নভেম্বর, ২০১৭

ঢাকা, সোমবার, ২০ নভেম্বর, ২০১৭
প্রকাশ : মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২০ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৫৪
মাদারীপুরে কোটি টাকার টেন্ডার অনিয়মের অভিযোগ
মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুর গণপূর্ত অধিদফতরের অধীন ১ কোটি ৫৫ লাখ টাকার টেন্ডারে অনিয়মের অভিযোগ উঠেছে। এতে সরকার কয়েক লাখ টাকার রাজস্ব হারাবে।

প্রভাবশালী একটি সিন্ডিকেট এতে জড়িত বলে সাধারণ ঠিকাদাররা মুখ খুলতে পারছেন না। তাদের মধ্যে বিরাজ করছে চাপা ক্ষোভ। ঠিকাদার ও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মাদারীপুর জেলা কারাগারের মেডিকেল সেন্টার নির্মাণকাজের দরপত্র আহ্বান করে মাদারীপুর গণপূর্ত বিভাগ। রবিবার শিডিউল বিক্রির শেষ দিনে ৩৭টি শিডিউল বিক্রি হয়। টেন্ডার জমা দেওয়ার শেষ দিন ছিল গতকাল ১২টা পর্যন্ত। ৩৭টি শিডিউল বিক্রি হলেও মাত্র ৩টি জমা দেওয়া হয়। একাধিক ঠিকাদার জানান, তারা শিডিউল কিনলেও টেন্ডার ড্রপ করতে পারেননি। এ ছাড়া কয়েকজন ঠিকাদারের সঙ্গে সমঝোতা করারও অভিযোগ রয়েছে। এতে সরকার কয়েক লাখ টাকার রাজস্ব হারাতে বসেছে। প্রতিদ্বন্দ্বিতা না থাকায় এ কাজের নির্ধারিত ব্যয়ের চেয়ে অতিরিক্ত ব্যয় হওয়ার আশঙ্কা রয়েছে। টেন্ডারে অংশগ্রহণকারী নবারুণ এন্টারপ্রাইজ ও শেখ এন্টারপ্রাইজ ১ কোটি ৬৫ লাখ ৪৪ হাজার ২০০ এবং হামিম ইন্টারন্যাশনাল ১ কোটি ৬৯ লাখ ৩১ হাজার ১৮৬ টাকা উদ্ধৃত করে টেন্ডার ড্রপ করে। নবারুণ এন্টারপ্রাইজ ও শেখ এন্টারপ্রাইজ একই অঙ্ক উদ্ধৃত করায় রহস্যের সৃষ্টি হয়েছে।

 উন্মুক্ত টেন্ডার হলেও কঠোর গোপনীয়তার সঙ্গে টেন্ডার খোলা হয়। এ সময় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কয়েক কর্মকর্তা ছাড়া কাউকে থাকতে দেওয়া হয়নি। মাদারীপুর গণপূর্ত অধিদফতরের নির্বাহী প্রকৌশলী আবু সালেহ মোহাম্মদ ফিরোজ বলেন, টেন্ডার স্বচ্ছতার সঙ্গেই করা হয়েছে। তবে টেন্ডার-সংক্রান্ত বিস্তারিত তথ্য প্রদানে অস্বীকৃতি জানান তিনি।

এই পাতার আরো খবর
up-arrow